বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিঙ্গাপুরে হাইকমিশনের সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি

নতুনধারা
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সিঙ্গাপুরে হাইকমিশনের সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের সহযোগিতা চেয়েছেন।

সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, মো. তৌহিদুল ইসলামের সঙ্গে এক বৈঠকে তিনি বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে উলেস্নখযোগ্য বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনার ওপর জোর দেন।

১ ফেব্রম্নয়ারি সিঙ্গাপুরে অনুষ্ঠিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ'র পরিচালক আসিফ আশরাফ, জায়ান্ট গ্রম্নপের পরিচালক আজফার হাসান এবং রোজ ইনটিমেটস লিমিটেডের পরিচালক সঞ্জয় কুমার নাহা। বৈঠকে আরও উপস্থিত ছিলেন লুৎফুন নাহার, কমার্শিয়াল কাউন্সেলর, এস এম আবদুলস্নাহ আল মামুন, কাউন্সেলর এবং মো. ওয়াশীমুল বারী, কাউন্সেলর এবং হাইকমিশনের চ্যান্সারি প্রধান। বৈঠকে ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান অবস্থা, শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা এবং রূপকল্প, বিশেষ করে পোশাক রপ্তানির জন্য নতুন এবং প্রতিশ্রম্নতিশীল বাজার অন্বেষণে শিল্পের রূপকল্প তুলে ধরেন।

তিনি পোশাক শিল্পের টেকসই প্রবৃদ্ধি বজায় রাখার জন্য একটি প্রধান কৌশল হিসেবে বাজার এবং পণ্য বৈচিত্র্যকরণের ওপর জোর দেন।

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের বাজারে বাংলাদেশের জন্য বাণিজ্যের সুযোগ চিহ্নিত করতে তার কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রাখবে।

ফারুক হাসান সিঙ্গাপুরের বিনিয়োগকারীদের সামনে বাংলাদেশকে টেক্সটাইল যন্ত্রপাতি, ম্যান-মেইড ফাইবার এবং প্রযুক্তিগত টেক্সটাইল, পুনর্ব্যবহারযোগ্য শিল্প, হালকা প্রকৌশল এবং জাহাজ নির্মাণের মতো খাতগুলোতে বিনিয়োগের জন্য আকর্ষণীয় গন্তব্য হিসেবে তুলে ধরার জন্য আহ্বান জানান।

এছাড়া বিজিএমইএ সভাপতি পোশাকের পাশাপাশি কৃষিপণ্যসহ অন্যান্য পণ্যের রপ্তানি বাড়ানোর কথাও বলেন।

ফারুক হাসান হাইকমিশনার এবং হাইকমিশনের কর্মকর্তাদের বিজিএমইএ প্রতিনিধিদলকে উষ্ণ আতিথেয়তা প্রদান এবং সেইসঙ্গে সিঙ্গাপুর সরকারের প্রতিনিধি এবং ব্যবসায়ী সমিতির সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকগুলো আয়োজনে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে