বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

পূর্বধলায় ৫৭ মন্ডপে দুর্গাপুজার প্রস্তুতি

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৫:১৭

নেত্রকোনার পূর্বধলায় ৫৭ পুজা মন্ডপে দুর্গাপুজার প্রস্তুতি চলছে। ইতি মধ্যে প্রতীমা নির্মাণ ও সাজসজ্জার কাজ সম্পন্ন করা হয়েছে। মন্ডপগুলিকে আকর্ষণীয় করে তোলার জন্য তোরণ নির্মাণ, ডেকোরেশন, লাইটিং, সাউন্ড সিস্টেম স্থাপনের কাজ চলমান রয়েছে। উপজেলায় প্রতিটি মন্ডপে নির্ভিঘেœ দুর্গাপুজা সম্পন্নের লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে উপজেলার ৫৭টি পুজা মন্ডপের প্রত্যেকটিতে ৫০০কেজি করে মোট সাড়ে আটাশ মে: টন জিআর চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। মন্ডপগুলিতে নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীকের ব্যক্তিগত তহবিল থেকে প্রত্যেকটি মন্ডপে সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। গত বুধবার পূর্বধলা সার্বজনীন পুজা মন্দিরে সিসি ক্যামেরা প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা আওয়ামালীগের সাধারন সম্পাদক এরশাদ হোসেন মালু, পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, পূর্বধলা পুজা উদযাপন কমিটির সভাপতি তরুণ কুমার রায়, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেগম লুৎফা, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো: নূরুল আমিন খান পাঠান শওকত, যুবলীগ নেতা কামরুজ্জামান উজ্জল, ফেরদৌস আলম প্রমুখ।

পূর্বধলা পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সঞ্জিত চন্দ্র কর জানান উপজেলার ১১টি ইউনিয়নের ৫৭টি পুজামন্ডপে দুর্গাপুজার প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্ভিঘেœ পুজা সম্পন্নের লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে নানা সহযোগিতা করা হচ্ছে। 

পূর্বধলার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাইফুল ইসলাম জানান দুর্গাপুজায় নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনসার সদস্য, গ্রাম পুলিশ মোতায়েন থাকবে। তাছাড়া মোবাইল টিমের পাশাপাশি ট্রাইকিং ফোর্স এর মাধ্যমে সার্বক্ষনিক মনিটরিং করা হবে। 

উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স জানান শান্তিপুর্ণ ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপুজা উদযাপনের জন্য পূর্বধলায় প্রশাসনিক সকল তৎপরতা অব্যাহত থাকবে। তিনি আরও জানান, ইতিমধ্যে প্রতিটি পুজা মন্ডপে সরকারিভাবে ৫০০কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে এবং স্থানীয় সংসদ আলহাজ্ব ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক মহোদয় ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরার ব্যাবস্থা করেছেন। 

যাযাদি/ এস   
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে