রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নাটোরে ছাত্রলীগের কমিটি প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নাটোর প্রতিনিধি
  ০৩ নভেম্বর ২০২৩, ১৯:০৮

নাটোর সদর উপজেলা, পৌরসভা ও নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নব গঠিত কমিটি প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পদবঞ্চিতরা।

শুক্রবার সকাল ১১দিকে শহরের কানাইখালি এলাকায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এসময় বক্তব্য রাখেন, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহানুর রহমান সাকিব, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সাংস্কৃতি বিষয়ক সম্পাদক দস্তগীর ইসলাম সজিব ও পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম রাব্বানী শেখসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, গত মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে ওমর ফারুক লিটনকে সভাপতি ও রবিনকে সাধারণ সম্পাদক করে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের এক বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। এছাড়াও সদর ও পৌর ছাত্রলীগের কমিটিতেও প্রকৃত ছাত্রলীগ কর্মীদের বাদ দিয়ে মাদকসেবী ও বিবাহিতদের নিয়ে কমিটি ঘোষনা দেয়া হয়। এর প্রতিবাদে গত বুধবার হাফরাস্তা এলাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকে ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ তার সমর্থকদের নিয়ে বিক্ষোভরত ছাত্রলীগ কর্মিদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতির ব্যক্তিগত কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে। অবিলম্বে সদর, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের বিতর্কিত কমিটি বাতিল করতে হবে। না হলে আগামীতে কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে বলে জানান বক্তারা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা। এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন, যোগ্যদের নিয়েই কলেজ শাখা ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। এতে পদবঞ্চিতরা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভসহ বিভিন্ন কর্মসুচি করছে। কার্যালয় ভাংচুর ও গুলি ছোড়ার অভিযোগ সত্য নয় বলে জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে