বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
walton

দামুড়হুদার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন  

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৭

দামুড়হুদা উপজেলার কুড়–লগাছি ইউনিয়নের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে....রাজেউন) । গত মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে নিজ বাসভবনে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর।

বুধবার সকালে নামাজে জানাজা শেষে বেদনাবিধুর পরিবেশে নিজ গ্রাম ফুলবাড়ি কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাপন সম্পন্ন করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকস্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছে চুয়াডাঙ্গা-২ আসনের সাংসদ সদস্য হাজী আলী আজগার টাগর ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন কুড়–লগাছি ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের মাঝপাড়ার মৃত ক্ষ্যাপায় মন্ডলের ছেলে। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি গত মঙ্গলবার নিজ বাড়িতেই ইন্তেকাল করেন। বুধবার সকাল সাড়ে ১০ টার সময় উপজেলা প্রশাসন পক্ষে থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, দামুড়হুদা উপজেলা অফিসার রোকসানা মিতা এরপর তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

এ সময় উপস্থিত ছিলেন দর্শনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ নীরব হোসেন, এছাড়াও সেখানে তাকে তার সহযোদ্ধারা শ্রদ্ধা জানান, কুড়–লগাছি ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা কমান্ডার মশিউর রহমান , বীরমুক্তিযোদ্ধা পীর মোহাম্মদ, লুৎফর রহমান, ইকলাচ উদ্দীন ,নুর ইসলাম, নুরুল হক, নুর হোসেন, জামাত আলীি, আজাদ হোসেন, মতিয়ার রহমান, এরশাদ আলীপ্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন কুড়–লগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামাল উদ্দীনসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একদল চৌকস পুলিশ তাকে গার্ড অব অনার প্রদান করে।

সকাল সাড়ে ১০ টার দিকে নামাজে জানাজা শেষে বেদনাবিধুর পরিবেশে ফুলবাড়ি কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন কার্য সম্পন্ন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে