রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে সেইফ জোনে  নৌকা, উত্তাপ ছড়াচ্ছে কাঁচি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ০৪ জানুয়ারি ২০২৪, ১৯:৫৭
ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে সেইফ জোনে  নৌকা, উত্তাপ ছড়াচ্ছে কাঁচি

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলার মর্যাদার আসন বলে পরিচিত ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত প্রচার-প্রচারণা, গণসংযোগ, উঠান বৈঠক ও কর্মীসভা করে ব্যস্ত সময় পার করছেন। নির্বাচনী এলাকায় শোভা পাচ্ছে বিভিন্ন প্রার্থীদের পোষ্টার ও ব্যানার। চলছে প্রার্থীদের পক্ষে ব্যাপক মাইকিং।

ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর উপজেলা নিয়ে গঠিত এই আসনে রয়েছে একটি পৌরসভা এবং ২১টি ইউনিয়ন। এর মধ্যে সদর উপজেলায় ১১ ইউনিয়ন ও বিজয়নগর উপজেলায় রয়েছে ১০টি ইউনিয়ন।

এই আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তিনি প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব ছিলেন।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামীলীগ, বিএনএম, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এই আসনে জাতীয় পার্টির কোন প্রার্থী নেই।

এই আসনে চতুর্থবারের মতো বাংলাদেশ আওয়ামীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী -(নৌকা প্রতিক)।

অন্যান্যরা হলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) জামাল রানা-(নোঙ্গর প্রতিক), আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান-(কাঁচি প্রতিক), ইসলামী ফ্রন্টের সৈয়দ মোঃ নূরে আজম-(মোমবাতি প্রতিক), জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মোঃ আবদুর রহমান খান (ওমর)-(মশাল প্রতিক), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মাওলানা মুজিবুর রহমান হামিদী- (বটগাছ প্রতিক), ন্যাশনাল পিপলস পার্টির সৈয়দ মাকসুদুল হক আক্কাছ-(আম প্রতিক) ও বাংলাদেশ সুপ্রীম পার্টির সোহেল মোল্লা-(একতারা প্রতিক)।

পর পর তিনবার সংসদ সদস্য থাকার সুবাধে আওয়ামীলীগ নেতা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী তাঁর নির্বাচনী এলাকায় প্রায় সাড়ে ১০ হাজার কোটি টাকার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। বিশেষ করে নব-গঠিত বিজয়নগর উপজেলাকে তিনি ঢেলে সাজিয়েছেন। তিনি তার নির্বাচনী এলাকায় বেশ কিছু মেঘা প্রকল্প বাস্তবায়ন করেছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া শহরের টি.এ.রোডে মৌড়াইল রেলওয়ে ওভারপাস নির্মান করে তিনি শহরের গত কয়েক যুগের নিত্যদিনের যানজট দূর করেছেন।

তিনি শহরে ওভারপাস নির্মান করেছেন। বিজয়নগরের জনগন যাতে সহজে জেলা সদরে আসা-যাওয়া করতে পারে এজন্য তিনি হাওরের উপর দিয়ে তিনি প্রায় ১০ কিলোমিটার রাস্তা (শেখ হাসিনা সড়ক) নির্মান করেছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মেড্ডা থেকে ভাদুঘর পর্যন্ত তিতাস নদীর পশ্চিমপাড়ে বেরিবাঁধ নির্মাণ করেছেন। এছাড়াও শিক্ষা, স্বাস্থ্যসহ সেক্টরে অভাবনীয় উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে ব্রাহ্মণবাড়িয়াকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন।

এছাড়াও তিনি মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, ভূমিদস্যু, টেন্ডারবাজসহ সমাজ বিরোধীদেরকে নিয়ন্ত্রন করে নির্বাচনী এলাকার জনগনের প্রসংশা কুড়িয়েছেন। এছাড়াও তিনি তৃনমূল পর্যায়ে আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনকে সু-সংগঠিত করে গড়ে তুলেছেন।

আগামী ৭ জানুয়ারির নির্বাচনে দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে নৌকার পক্ষে কাজ করছে। সব কিছু মিলিয়ে আগামী নির্বাচনে তিনি সেইফ জোনে আছেন।

কাগজে কলমে ৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনী মাঠে তিনজন প্রার্থী ছাড়া অন্য প্রার্থীদের তেমন কোন তৎপরতা নেই।

এই আসনে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজুর রহমান তার কাঁচি প্রতিকের পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী মাঠে তিনিও উত্তাপ ছড়াচ্ছেন।

অপর দিকে জাতীয় পার্টির সাবেক কেন্দ্রীয় নেতা জামাল রানা দল ত্যাগ করে এবার বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর প্রার্থী হিসেবে নোঙ্গর প্রতিকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী এলাকায় অপর প্রার্থীদের তেমন কোন তৎপরতা নেই।

ব্রাহ্মণবাড়িয়া-৩-(সদর-বিজয়নগর) আসনে মোট ভোটার ৬ লাখ ২১ হাজার ৫৮৪ জন। এর মধ্যে সদর উপজেলায় ৪লাখ ১৩ হাজার ৯৩২জন এবং বিজয়নগর উপজেলায় ২ লাখ ৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২৫হাজার ২০৩ জন ও মহিলা ভোটার ২ লাখ ৯৬ হাজার ৩৮১জন।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ( কাঁচি প্রতিক) বলেন, নির্বাচনে ভোটারদের ব্যাপক সারা পাচ্ছি। নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদ ব্যক্ত করেন। এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সভাপতি ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি (নৌকা প্রতিক) বলেছেন, আমি ১৩ গত বছর নির্বাচনী এলাকার জনগনের জন্য কাজ করেছি। এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছি। ভোটাররা আমাকে নৌকা প্রতিকে ভোট দিয়ে বিজয়ী করবেন ইনশাল্লাহ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে