শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভাঙ্গায় অগ্নিকাণ্ডে ৭টি গরু ও খামার পুড়ে ভষ্মীভূত

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ১৬:০০
ভাঙ্গায় অগ্নিকাণ্ডে ৭টি গরু ও খামার পুড়ে ভষ্মীভূত

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ডাঙ্গারপাড় গ্রামে সোমবার রাতে একটি গরুর খামারে আগুনে ৭টি গরু পুড়ে গেছে ও গরুর খামারের ঘর ভষ্মীভূত হয়েছে।

আগুন নেভাতে গিয়ে খামার মালিক জাকির শেখ (৪২) অগ্নিদগ্ধ হয়েছে। তাকে অগ্নিদগ্ধ অবস্থায় প্রথমে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি ঘটায় ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান, তাদের আনুমানিক ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘারুয়া ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য ডাঙ্গারপার গ্রামের বাসিন্দা মোশারফ শেখ জানান, সোমবার (৮ জানুয়ারি) রাত ১১টার দিকে জাকির শেখ ও জাফর শেখের গরুর খামারে আগুন লাগে।

এ সময় ৭টি গরুসহ খামারের ঘর পুড়ে যায়। আগুন নেভাতে গিয়ে জাকির শেখ অগ্নিদগ্ধ হয়। এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা করে।পরে ভাঙ্গা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ ১২ লক্ষ টাকা বলে ধারণা করা হচ্ছে।

ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু জাফর জানান, ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের ডাঙ্গার পাড় গ্রামে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা সোমবার রাত ১১:২০ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছাই। পরে আগুন নিয়ন্ত্রণে আনি।অগ্নিকাণ্ডে ৬টি গরু ও খামারের ঘর পুড়ে গেছে।

অগ্নিদগ্ধ খামার মালিক জাকির শেখ কে উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট-সার্কিটের কারণে অগ্নিকাণ্ড ঘটতে পারে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে