সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কালকিনিতে বোমা হামলায় আহতের মৃত্যু

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৭:০৩
কালকিনিতে বোমা হামলায় আহতের মৃত্যু

সদ্য বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলায় আহত চা দোকানী এমরাত তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মারা গেছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। মাদারীপুরের কালকিনির এই ঘটনার বিচার দাবি করেছেন সদ্য বিজয়ী মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও নিহতের স্বজনরা। অপ্রীতিকর পরিস্থিতিতে এড়াতে এলাকা মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

স্থানীয়ার জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-০৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম।

গত সোমবার সকালে তাহমিনার সমর্থকরা একটি বিজয় মিছিল বের করে। মিছিলটি কালিগঞ্জ থেকে ফাসিয়াতলা বাজারের যাবার পথে মিছিলে অতর্কিত হামলা চালায় প্রতিপক্ষ। এ সময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করার অভিযোগ ওঠে। এতে আহত হয় অন্তত ১০ জন। তাদেরকে উদ্ধার করে ভর্তি করা হয় মাদারীপুর জেলা সদর হাসপাতালে।

অবস্থা গুরুতর হওয়ায় দুইজনকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় শেখ হাসিনা বার্ণ ইউনিটে। পরে সেখান থেকে আজ বৃহস্পতিবার ভোরে আহত এমারত সরদারকে ভর্তি করা হয় রাজধানীর প্রাইম জেনারেল হাসপাতালে। তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এমরাত।

নিহত এমারতের ছেলে হাসান সরদার বাদী হয়ে আজ বৃহস্পতিবার দুপুরে কালকিনি থানায় ২০ জনের নামে একটি মামলা করেন। এই ঘটনার বিচার দাবী করেছেন স্বজন ও সদ্য বিজয়ী সংসদ সদস্য তাহমিনা বেগম।

ড. আবদুস সোবহান মিয়া গোলাপের সমর্থক ও আলীনগর ইউনিয়নের চেয়াম্যান সাহিদ পারভেজ বলেন, একটি পক্ষ এই বোমা হামলার ঘটনার দোষ আমাদের উপর চাপানোর চেষ্টা করছে। অথচ, আমি বা আমাদের কোন লোক এই ঘটনার সাথে জড়িত নই।

বিজয় মিছিলে নিজেরাই আনন্দ করার জন্য ককটেল ফোটাতে ফোটাতে এসেছে। পরে নিজেরে ফোটা ককটেলেই এই দুর্ঘটনা ঘটে। আমিও চাই পুলিশ প্রশাসন এর সঠিক তদন্ত করে দোষীদের বিচার করুক।

রাজধানী ঢাকার প্রাইম জেনারেল হাসপাতালের সিইও ডা. গোলাম মোস্তফা জানান, এমরাতের শরীরের বিভিন্ন স্থানে ক্ষত হয়ে যায়। তাকে হাসপাতালে ভর্তি করার আগেই অবস্থা খারাপ ছিল। ভোরে ভর্তি করলে দুপুর ২টার দিতে সে মারা গেছে।

মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য তাহমিনা বেগম বলেন, মিছিলে বোমা হামলা এটি গুরুতর অপরাধ। ড. আবদুস সোবহান মিয়া গোলাপের লোকজন এই সাথে জড়িত। এই ঘটনার বিচার হওয়া উচিৎ।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম জানান, বোমা হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, নিহত এমারত সরদার কালকিনির কালিনগর গ্রামের ফরজউদ্দিন সরদারের ছেলে। সংসারে স্ত্রী ও দুই ছেলে রয়েছে তার। মাদারীপুর-০৩ আসনে ঈগল প্রতিকে ৯৬ হাজার ৩শ’ ৩৩ পেয়ে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। তিনি কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। অপরদিকে নৌকা প্রতিকে ড. আবদুস সোবহান মিয়া গোলাপ পান ৬১ হাজার ৯শ’ ৭১ ভোট। পরাজিত এই প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশান সম্পাদক। যদিও বোমা হামলার ঘটনায় পরষ্পরকে দোষারপ করে আসছেন গোলাপ ও তাহমিনা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে