বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

একজন মানবিক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতার গল্প

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি
  ১৪ জানুয়ারি ২০২৪, ১৮:৫৫
একজন মানবিক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতার গল্প

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সকল শ্রেণী পেশার নাগরিকের অত্যন্ত প্রিয় মানুষ হয়ে উঠেছেন ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাইয়ুম পুষ্প । ছোট-বড় সকল মানুষের অভাব অভিযোগ মন দিয়ে শোনা, সমাধানের চেষ্টা করা এবং সকল প্রয়োজনে নাগরিকদের পাশে থেকে নিজেকে দক্ষ‍ ও বিপুল জনপ্রিয়তা নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন এই তরুণ ভাইস চেয়ারম্যান ও আওয়ামী নেতা ।

অগ্নিকাণ্ড, বন্যায় বা যেকোন সংকটে নিজেকে মানুষের সেবায় নিজেকে সমর্পন করেন এই উদয়বান তরুণ নেতা। বিশেষতঃ করোনা সংকটে যখন অনেককেই দূরে থেকে দায়িত্ব পালন করতে দেখা গেছে সেখানে তিনি নিজের জীবনের মায়া না করে মানুষের পাশে সশরীরে করোনা মোকাবেলার কার্যক্রম তদারকির করেছেন এবং মানুষের কাছে খাদ্য উপহার পৌঁছে দিয়েছেন। তাছাড়া, অনেক নেতা ও জনপ্রতিনিধিকে এলাকাতে কম পাওয়া গেলেও ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্পর দরজা সকলের জন্য সর্বদা উন্মুক্ত ছিল। প্রতিদিন নিজের অফিসে বা বাসায় মানুষের অভাব অভিযোগ শুনছেন, তাদের পাশে থাকার চেষ্টা করছেন। অনেকের মতে, চলতি রাজনীতির এক বিপরীত চরিত্র ভাইস চেয়ারম্যান পুষ্প। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে মানবকল্যাণের মিশনই ভাইস চেয়ারম্যান পুষ্প একমাত্র ব্রত। আর এ কারণেই তিনি দল-মত নির্বিশেষে সকল মানুষের কাছে গ্রহণযোগ্যতা লাভ করেছে । ভাইস চেয়ারম্যান হওয়ার আগে দক্ষতার সাথে হরিপুর উপজেলার অবহেলিত, বঞ্চিত, অনুন্নত ও বৈষম্যের শিকার নগরবাসীকে দেখিয়েছেন নতুন নতুন স্বপ্ন। ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতির দায়িত্ব তিনি যোগ্য নেতৃত্ব এবং দায়িত্বশীলতার সাথে পালন করে যাচ্ছেন। শতশত অসুস্থ মানুষকে চিকিৎসার জন‍্য আর্থিক সহায়তা প্রদান করে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছেন।

হরিপুর উপজেলার ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব নেওয়ার পর তার দূরদর্শী কার্যক্রমে ৬টি ইউনিয়ন পরিষদের যোগাযোগ ও অবকাঠামোয় ব্যাপক উন্নয়ন করেছে। নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে ব‍্যাপক কাজ করেছেন। এছাড়াও বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করে নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর চেতনাকে ছড়িয়ে দিচ্ছেন।

হরিপুর উপজেলার অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে সকল শ্রেণীর পেশার মানুষ আগামী উপজেলা পরিষদ নির্বাচনে তাকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে