সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় ইঞ্জিনমাস্টার নিখোঁজ

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ১৭ জানুয়ারি ২০২৪, ১৪:০৬
পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় ইঞ্জিনমাস্টার নিখোঁজ

মানিকগঞ্জে আজ সকাল ৯ টার দিকে দক্ষিণ - পশ্চিমাঞ্চলের অন্যতম গুরুত্বপূণ পাটুরিয়া-দৌলতদিয়া নেটে পাটুরিয়া ৫নং ঘাটের অদূরে পদ্মা নদীতে ৯ টি ট্রাকসহ রজনীগন্ধা ফেরি ডুবির ঘটনায় দ্বিতীয় ইঞ্চিনমাস্টার হুমায়ুন কবির (৪৫) নিখোঁজ রয়েছেন। উদ্ধারকারী জাহাজ হামজা ঘটনাস্থলে এসেছে। এছাড়া আরেক টি উদ্ধারকারী জাহাজ রস্তম পাটুরিয়ার উদ্যেশে রওনা দিয়েছেন।

এ ঘটনায় মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিনকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে ঢাকা থেকে আসা ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দলের প্রধান আনোয়ারুল হক জানান, উদ্ধারকাজে তাদের টিম কাজ শুরু করেছে।

ফেরি সেক্টরের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানান, পদ্মার মাঝনদীতে নোঙর করা অবস্থায় আজ ১৭ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে ফেরিটি ডুবে যায়। নয়টি ট্রাকসহ পাটুরিয়াঘাটে নোঙর করা ছিল ফেরিটি। ফেরিটির দ্বিতীয় ইঞ্জিনমাস্টার হুমায়ুন কবির (৪৫) নিখোঁজ রয়েছেন। তবে ফেরিডুবির সঙ্গে সঙ্গে ফেরিতে থাকা স্টাফসহ চালকরা সাঁতরে তীরে উঠে।

এদিকে জেলা প্রশাসক রেহেনা আকতার জানান, এ ঘটনায় মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিনকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিআইডব্লিউটিসির আরিচা এরিয়া ডিজিএম শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ দাবি করেছেন, বাল্কহেডের ধাক্কায় ফেরিটি ডুবে যায়।

তবে ফেরিতে থাকা ট্রাকচালক নাজমুলের দাবি, ফেরিটির তলদেশ ফেটে গিয়ে ফেরিটি ডুবে যায। বুধবার সকাল ৮টার দিকে ফেরিটির তলদেশ ছিদ্র হয়ে ফেরির ভেতরে পানি ঢুকে ফেরিটি তলিয়ে যায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে