রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ফেনী প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ২০:২৪
ছবি-যায়যায়দিন

ফেনী পল্লী বিদ্যুতায়নে পদায়নের বৈষম্য সহ বিভিন্ন দাবীতে সারাদেশের ন্যায় ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে কর্মবিরতি ৬ মে সোমবার পল্লী বিদ্যুৎ সমিতি সদর দপ্তর ভবনের সামনে অনুষ্ঠিত হয়।

এসময় সদর দপ্তর সহ জোনাল/সাব জোনাল অফিসের সকল ডেপুটি জেনারেল ম্যনেজার, এজিএম (প্রশাসন), এজিএম(অর্থ-হিসাব), সকল এজিএম (ওএন্ডএম), এজিএম(ইএন্ডসি), সকল সহ এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর/কো-অর্ডিনেটর, সকল ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ (ওয়্যারিং ইন্সপেক্টর/জুনিয়র ইঞ্জিনিয়ার/সহ:জুনি: ইঞ্জিনিয়ার), সকল পিউসি, সকল লাইনক্রুগ্ণ , বিলিং সহকারী ও বিলিং সুপার ভাইজার এবং সকল মিটার রিডার কাম মেসেঞ্জার (পিসিএম/এমসিএম) উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে গেছেন সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা ও কর্মচারীরা।

সোমবার সকাল ৯টা থেকে দেশের ৮০টি পবিসের সদর কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হচ্ছে। তাদের সাথে একাত্মতা পোষণ করে আমরা ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা কর্মচারীরা অনির্দিষ্ট কালের জন্য কর্ম বিতরি পালন করছি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, পল্লী বিদ্যুৎ সমিতি দেশের প্রায় ৪ কোটি গ্রাহককে (৮০ শতাংশ) বিদ্যুৎ সরবরাহ কাজে নিয়োজিত রয়েছে। বিআরইবি দ্বারা নিয়ন্ত্রিত এসব সমিতির কর্মকর্তা ও কর্মচারী প্রতিনিয়ত নানান বৈষম্যের শিকার হচ্ছেন।

একই প্রতিষ্ঠানে চাকরি করলেও পদ, পদবি, পদোন্নতি, বেতন গ্রেড, সাপ্তাহিক ছুটি, একই প্রতিষ্ঠানে একই পদে নিয়মিত এবং চুক্তিভিত্তিক নিয়োগ, লোকবলের স্বল্পতাসহ সব ক্ষেত্রেই বৈষম্যের শিকার সমিতির কর্মকর্তা এবং কর্মচারীগন। এসব বৈষম্যের বিষয়ে দীর্ঘদিন ধরেই অভিযোগ জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। বরং এসব ন্যায় সংগত অধিকারের কথা বললেই নানাভানে হয়রানি করা হয়।

বিদ্যমান বৈষম্যগুলো দূর করে বাপবিবো এবং পবিস একই সার্ভিস কোড পরিচালনা করা, ৫ শতাংশ প্রনোদনা জুলাই-২৩ হতে কার্যকর, ২০১৫ সালের পে- জুলাই-১৫ হতে সমধাপে কার্যকর, ৪০০ ইউনিট বিদ্যুৎ বিল ভাতা, ২ দিন সাপ্তাহিক ছুটি, নির্ধারিত কর্মঘণ্টা, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম/ডিষ্টারবেন্স এলাউন্স, চিকিৎসা ভাতা, অডিটের নামে হয়রানি না করাসহ সরকার প্রদত্ত সকল সুযোগ-সুবিধা বিআরইবির ন্যায় সমিতির জন্যও বাস্তবায়ন চান তারা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে