মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

পদ্মায় ডুবে যাওয়া ফেরি থেকে আরো একটি ট্রাক উদ্ধার

মানিকগঞ্জ প্রতিনিধি
  ২১ জানুয়ারি ২০২৪, ২১:৩৩
পদ্মায় ডুবে যাওয়া ফেরি থেকে আরো একটি ট্রাক উদ্ধার

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট এলাকার পাঁচ নং পল্টুন থেকে প্রায় তিনশত গজ দূরে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা থেকে আরো একটি ট্রাক উদ্ধার করেছে নৌবাহিনী, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরিরা। আজ উদ্ধার জাহাজ হামজা ট্রাকটি উদ্ধার করে।

রোববার দুপুরে ট্রাকটি উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো আব্দুল হামিদ মিয়া জানিয়েছেন ।

তিনি বলেন, বুধবার একটি ট্রাক ও একটু কাভার্ড ভ্যান উদ্ধার করা গেলেও শুক্রবার আর শনিবার কোন যানবাহন উদ্ধার করা যায়নি। গতকাল শনাক্ত করা ট্রাক আজ উদ্ধার করা হয়েছে। নয়টি যানবাহনের মধ্যে চারটি উদ্ধার করা হলো।

বাকী পাঁচটি ট্রাক উদ্ধারে কাজ করছে ডুবুরিরা। আজ আরো একটি উদ্ধার জাহাজ আসবে। সেটা পানির নিচে স্ক্যান করার সক্ষমতা রয়েছে।

প্রশঙ্গত, গত বুধবার ডুবে যায় ফেরি রজনী গন্ধা। এখনো নিখোঁজ রয়েছে ফেরিটির দ্বিতীয় মাস্টার হুমায়ূন কবির।

বিআইডব্লিউটিসি এর আরিচা অঞ্চলের উপ মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, আজ একটিসহ চারটি যানবাহন উদ্ধার করা হয়েছে। আশা রাখছি প্রত্যয় আজ ফেরিটি দৃশ্যমান করবে। ডুবন্ত ফেরিটি ৪০-৫০ ফুট পানির নিচে। তীব্র শীত আর কুয়াশার কারণে উদ্ধার অভিযান ব্যহত হচ্ছে। আশা করছি আজ সন্ধ্যার আগে ডুবন্ত ফেরিটি দৃশ্যমান করতে পারবে প্রত্যয়।

ডুবন্ত ট্রাক উদ্ধারের বিষয়ে বলেন, প্রথম দুই দিনে ১ টি কাভার্ড ভ্যান ও দুইটি ট্রাক উদ্ধার করা হয়েছে। আজ আরো একটি উদ্ধার হলো।

নিখোঁজ দ্বিতীয় মাস্টার হুমায়ূন কবিরের বিষয়ে বলেন, ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরির দ্বিতীয় চালক হুমায়ুন কবির এখনো নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে, তিনি ডুবে যাওয়া ফেরিতেই আটকে আছেন। ”

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে