মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ধামরাইয়ে অবৈধ ৭ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

ধামরাই (ঢাকা) প্রতিনিধি
  ২৪ জানুয়ারি ২০২৪, ১৮:২১
ধামরাইয়ে অবৈধ ৭ ইটভাটা গুড়িয়ে দিল পরিবেশ অধিদপ্তর

হাইকোর্টের নিদের্শনা মোতাবেক ঢাকার ধামরাইয়ে বায়ুদুষণকারী অবৈধ সাতটি ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা ও সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং।

এসময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে ৭টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়ে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এসময় ওইসব ভাটা থেকে ৪৭ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদ্প্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর পরিচালক মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারী, ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকীব, সহকারী পরিচালক মোজাফফর খান ও পরিদর্শক প্রতীক ইসলাম।

উপপরিচালক জহিরুল ইসলাম তালুকদার জানান, ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকার জারা ব্রিকসকে ৭ লাখ, আমেনা ব্রিকসকে ১০ লাখ, মা ব্রিকসকে ৯ লাখ, খান ব্রিকসকে ৫ লাখ, সান ব্রিকসকে ৫ লাখ, জয়পুরা এলাকার কাজলী ব্রিকসকে ৬ লাখ ও দেপাশাই এলাকার সুপার ব্রিকসকে ৫ লাখ টাকা করে মোট ৪৭ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া এসব অবৈধ ইটভাটায় ফায়ার সার্ভিসের সহযোগিতায় কয়েক লাখ কাঁচা ইট পানি দিয়ে ভিজিয়ে ধ্বংস করে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ অভিযান অব্যাহত রাখা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে