সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

লামায় অপহৃত শিশু মহেশখালী থেকে উদ্ধার, অপহরণকারী আটক

লামা (বান্দরবান) প্রতিনিধি
  ২৬ জানুয়ারি ২০২৪, ১৮:৪৫
লামায় অপহৃত শিশু মহেশখালী থেকে উদ্ধার, অপহরণকারী আটক

বান্দরবানের লামা থেকে অপহৃত শিশুকে কক্সবাজারের মহেশখালী থেকে উদ্ধার করেছে লামা থানা পুলিশ। এ সময় শামসুল আলম (৩৯) নামের এক অপহরণকারীকে আটক করা হয়।

শিশু অপহরণের অভিযোগ পাওয়ার ৬ ঘণ্টার মধ্যে তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীর অবস্থান সনাক্ত করে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় অভিযান চালিয়ে অপহরণকারীকে আটক এবং অপহৃত শিশুকে উদ্ধার করা হয় বলে লামা থানা অফিসার ইনচার্জ মো. শামীম শেখ জানিয়েছেন।

সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সকালে লামা উপজেলার ফাঁসিয়খালী ইউনিয়নের ইয়াংছা ছমুর মুখ এলাকার নিজ বাড়ি থেকে অপহৃত হয় মো. এহসান উল্লাহর ১০ বছর বয়সী শিশু সন্তান তানজিমুল হক।

লামা থানায় দায়েরকৃত অভিযোগে অপহৃত তানজিমুল হকের মাতা রহিমা বেগম জানান, গত বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টার দিকে তার ছেলে ইয়াছিন আরাফাত (১৪), মো. এরফান (১২), তানজিমুল হককে বাড়িতে রেখে তিনি স্বামী ও ছোট মেয়েকে নিয়ে জরুরী কাজে বান্দরবান সদরে যান। বিকেল চারটার দিকে বাড়ি ফিরে তানজিমুলকে বাড়িতে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকেন। খোঁজাখুঁজির একপর্যায়ে অপহরণকারীরা বাদীকে মোবাইল ফোনে জানায় যে, অপহরণকারীরা তানজিমুলকে অপহরণ করে অজ্ঞাতস্থানে আটক করে রেখেছে। ছেলেকে পেতে হলে মুক্তিপণ বাবদ অপহরণকারীদেরকে এক লক্ষ টাকা দিতে হবে। দাবীকৃত মুক্তিপণের টাকা না দিলে ছেলেকে মেরে ফেলবে। মুক্তিপণের টাকার জন্য তাকে মোবাইল ফোনে একাধিকবার হুমকি দিতে থাকে।

লামা থানা অফিসার ইনচার্জ মো. শামীম শেখ জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযোগ পাওয়ার মাত্র ৬ ঘণ্টার মধ্যে অপহরণকারীর অবস্থান সনাক্ত করে কক্সবাজার জেলার মহেশখালী থানা এলাকা হতে অপহরণকারী শামসু আলমকে আটক করা হয় এবং অপহরণকারীর হেফাজত হতে ভিকটিম তানজিমুলকে উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে