শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রায়গঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৭:০৩
রায়গঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

"বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি"- এই শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের রায়গঞ্জে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ইমরুল হোসেন তালুকদার(ইমন)।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহকারী পোগ্রাম অফিসার ইঞ্জিনিয়ার মো. মোহায়মেনু,রায়গঞ্জ প্রেস ক্লাবের সভাপতি কেএম রফিকুল ইসলাম,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাচ্চুসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ। এ সময় মেলায় অংশ নেওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা ক্ষুদে বিজ্ঞানীদের ষ্টলগুলো পরিদর্শন করেন অতিথিরা।

স্টল পরিদর্শনকালে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষা বিস্তারে ব্যাপক উন্নয়ন সাধন করেছে। আগামী বাংলাদেশ গড়ার সংগ্রামে এই শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতার প্রয়োজন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে