শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ভাঙ্গুড়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে আনিত অভিযুক্তদের প্রতিবাদ সভা 

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৯:৩৫
ভাঙ্গুড়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে আনিত অভিযুক্তদের প্রতিবাদ সভা 

পাবনার ভাঙ্গুড়ায় অনলাইন নিউজ পোর্টাল "আলোকিত ভাঙ্গুড়া" দৈনিক স্বত:কণ্ঠ সহ বিভিন্ন পত্রিকায় গত ২৮ ও ২৯ জানুয়ারি সংখ্যায় "ভাঙ্গুড়ায় কালীমাতা মন্দিরের ৫২ বিঘা জমি দখলের অভিযোগ" শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে আনিত অভিযুক্তদের প্রতিবাদ ও নিন্দাসভা দিলপাশার সদগোব যাদব সমিতির সভাপতি শ্রী আশোক কুমার ঘোষ প্রণোর সভাপতিত্বে এবং তরুণ কুমার ঘোষের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সভায় তীব্র জানিয়েছেন, দিলপাশার সদগোপ যাদব সমিতির পক্ষে পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী অশোক কুমার ঘোষ প্রণো, সাধারণ সম্পাদক শ্রী সুভাষ চন্দ্র ঘোষ ও শ্রী তপন কুমার ঘোষ।

আলোচনায় সভায় সকল সম্মানিত সদস্যবৃন্দ বলেন— প্রকাশিত সংবাদটি মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত ও কাল্পনিক। সংবাদে উল্লেখিত কালীমাতার নামীয় ৫২ বিঘা জমি ও মূল্যবান কষ্ঠিপাথরের কোন অস্তিত্ব নেই। এখানে কালীমাতা দেবার নামীয় শুধু মাত্র পুকুরসহ ১৫ বিঘা জমি রয়েছে।

একটি স্বার্থান্বেষী মহলের প্ররোচনায় এ মিথ্যা সংবাদের অবতারণা করা হয়েছে। সদগোব যাদব সমিতির পরিচালনা কমিটি ও আমাদের সামাজিক ও রাজনৈতিক, হেয়প্রতিপন্ন করার পাশাপাশি আমাদের ক্ষতি করার জন্য এই সংবাদ প্রকাশ করা হয়।

প্রতিবাদ সভায় উপস্থিত সদস্যরা আরও বলেন, উল্লেখিত অভিযোগ পত্রে ৪০ বছর যাবৎ বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সংশ্লিষ্টরা ভোগ দখল করিয়া অডেল সম্পত্তির মালিক হইয়াছে। কিন্তু বর্তমান কমিটি কার্যকাল ৩ বছর চলছে। ঐহিত্যবাহী সদগোব যাদব সমিতি গঠন কালে এলাকার এই সম্প্রদয়ের সকল লোকের উপস্থিতিতে প্রস্তাব সমর্থনে এই কমিটি গঠন করা হয়েছে।

পক্ষান্তরে কতিত যে ২৭ জন ব্যক্তি অভিযোগ করিয়াছেন, তাদের মধ্যে অনেকেরই এ সমিতির সাধারণ সভা, কমিটি গঠন ও রেজুলেশনে স্বাক্ষর করিয়াছেন। অভিযোগকারী ২৭ জনের মধ্যে অধিকাংশই বহিরাগত এবং গ্রামের আত্মীয় স্বজন তারা সদগোব যাদব সমিতির সদস্য নয়।

এ বিষয়ে দিলপাশার সদগোপ যাদব সমিতির সহ—সভাপতি শ্রী সুবোধ কুমার ঘোষ মাস্টার বলেন, গৌর ঘোষ ও গবিন্দ ঘোষ আমার কাছে সাদা কাগজ ও সাদা ষ্ট্যাম্পে স্বাক্ষর নিতে গেলে আমি সেখানে অপারোগতা প্রকাশ করলে তারা আমাকে ভয়—ভীতি ও অকথ্য ভাষায় গালি—গালাজ ও প্রাণ নাশের হুমকি প্রদর্শন করেছে।

সভায় নিন্দা জানিয়ে বলা হয় সংবাদকর্মীদের ভুল তথ্য দিয়ে এ ধরণের সংবাদ পরিবেশন করিয়াছে। ভবিষ্যতে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য সংবাদ কর্মীদের উদাত্ত আহ্বান জানিয়ে প্রকাশিত সংবাদে তীব্র নিন্দা প্রতিবাদ জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে