সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

লামায় রাইস ট্রান্সপ্লান্টারের সাহায্যে ধানের চারা রোপণের কার্যক্রম উদ্বোধন

লামা (বান্দরবান) প্রতিনিধি
  ৩১ জানুয়ারি ২০২৪, ১৮:৩৭
লামায় রাইস ট্রান্সপ্লান্টারের সাহায্যে ধানের চারা রোপণের কার্যক্রম উদ্বোধন

বান্দরবানে লামায় রাইস ট্রান্সপ্লান্টারের সাহায্যে ধানের চারা রোপণের মাধ্যমে সমলয়ে চাষাবাদ পদ্ধতির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তাগণ বলেছেনে, কৃষি উৎপাদনসহ সর্বক্ষেত্রে যুগোপযোগি ও সমন্বিত উদ্যোগের মাধ্যমে আমাদের এগিয়ে যেতে হবে।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে লামা উপজেলায় পৌরসভার কলিঙ্গাবিলে কৃষি বিভাগের উদ্যোগে ২০২৩-২৪ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় সর্বপ্রথম “রাইস ট্রান্সপ্লান্টারের সাহায্যে ধানের চারা রোপনের মাধ্যমে সমলয়ে চাষাবাদ পদ্ধতি কার্যক্রম” এর শুভ উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষক সমাবেশে বান্দরবান পার্বত্যজেলা পরিষদের সদস্য ও পরিষদে ন্যস্ত কৃষি বিভাগের আহবায়ক ক্যসাপ্রু প্রধান অতিথি, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক কৃষিবীদ এম, এম, শাহ্ নেয়াজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল, পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দি ও মিল্কী রাণী দাশ এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমূখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তব্য রাখেন, কলিঙ্গাবিল কৃষক উন্নয়ন সমবায় সমিতির সভাপতি নাজমুল হাসান সমীর। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-সহকারি কৃষি অফিসার প্রকাশ বড়–য়া।

উদ্বোধনীর শুরুতে উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ আশরাফুজ্জামান স্বাগত বক্তব্যে বলেন, বান্দরবান জেলার মধ্যে একমাত্র লামা উপজেলায় প্রদর্শনী হিসেবে সর্বপ্রথম এই কার্যক্রম শুরু করা হয়েছে। কলিঙ্গাবিল কৃষক উন্নয়ন সমবায় সমিতির ৬০ জন সদস্যকে নিয়ে ২৫ একর জমিতে এই কর্মসুচি শুরু করা হয়। কৃষক উন্নয়ন সমিতির সদস্যগণে সমন্বিত উদ্যোগে কৃষি উৎপাদনে যান্ত্রিকায়নের শুভ সুচনা করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে