রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আলীকদমে শীতবস্ত্র ও শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ

আলীকদম(বান্দরবান)প্রতিনিধি
  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৮
আলীকদমে শীতবস্ত্র ও শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ

বান্দরবানের আলীকদম উপজেলার অবহেলিত ও বঞ্চিত ছাত্র ছাত্রীদের শিক্ষার উন্নয়ন ঘটাতে, আলীকদম জোনের সার্বিক তত্বাবধানে রিজিয়ন কমান্ডার, বান্দরবান কর্তৃক আলীকদম মুরং কমপ্লক্সের ১৩০ জন শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ, শিক্ষা সহায়ক সামগ্রী, খেলাধুলা সামগ্রী ও সাংস্কৃতিক শিক্ষা সরঞ্জাম দেওয়া হয়েছে। সে সময় ১৩০ জন শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র হিসেবে সোয়েটার বিতরণ এবং ৩৫০টি অসহায় দুস্থ পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ার) সকালে আলীকদম ম্রো কল্যাণ ছাত্রাবাসের মাঠে, উক্ত শীতবস্ত্র ও শিক্ষা সহায়তা বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি রিজিয়ন কমান্ডার বলেন, বান্দরবান রিজিয়নের আওতাধীন সকল জোনগুলোতেও অসহায়দের মাঝে শীতবস্ত্র ও আর্থিক সহায়তা প্রদান, উন্নয়ন মূলক কাজ এবং দুঃস্থদের চিকিৎসার্থে মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও চলমান থাকবে।

বান্দরবান রিজিয়নের আওতাধীন জোনসমূহ সর্বদা শিক্ষার বিকাশে কাজ করে আসেছে এবং ভবিষৎতেও এ রকম কাজে সম্পৃক্ত থাকবে। তিনি আরোও উল্লেখ করেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল স্তরের জনসাধারনের আপদকালীন সময়ে সবসময় সর্বাত্মক সহায়তা প্রদান করে আসছে। ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য এলাকার সাধারণ জনগণের মাঝে পাশে থেকে যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে বলে জোন কমান্ডার উল্লেখ করেন।

সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন বান্দরবান রিজিয়ন শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রাখার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

দূর্গম পাহাড়ী এলাকার জনগণ প্রকৃতির উপর নির্ভরশীল এবং সাধারণ মানের জীবনযাপনে অভ্যস্থ। বান্দরবান রিজিয়ন এই এলাকার সাধারণ জনগণ এবং স্থানীয় প্রশাসনকে বিভিন্ন সময়ে সর্বাত্নক সহায়তা করে আসছে। বিশেষ করে, আলীকদম সেনা জোন কর্তৃক স্থানীয় জনসাধারণকে বিনামুল্যে চিকিৎসা সহায়তা প্রদান এবং শিক্ষা ব্যাবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে