রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সুবর্ণচরে সিঁদ কেটে মা-মেয়েকে ধর্ষণের ঘটনায় আ.লীগ সভাপতি গ্রেফতার

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২২
আপডেট  : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৮
সুবর্ণচরে সিঁদ কেটে মা-মেয়েকে ধর্ষণের ঘটনায় আ.লীগ সভাপতি গ্রেফতার

সুবর্ণচরে চরওয়াপদা ইউনিয়নে বসত ঘরের সিঁধ কেটে চুরি করতে ঢুকে মা-মেয়েকে ধর্ষণের অভিযোগ মামলয় প্রধান আসামী সাবেক ইউপি সদস্য আবুল খায়ের মুন্সী (৫৫) কে গ্রেপ্তার করেছে চরজব্বর থানা পুলিশ।

আবুল খায়ের (মুন্সী মেম্বার) চরওয়াপদা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য।

গ্রেপ্তারকৃত আবুল খায়ের ওরফে মুন্সী মেম্বার (৫০) উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেছ গ্রামের মৃত গোলাপের রহমান এর ছেলে।

উল্লেখ্য সোমবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে চরকাজী মোখলেছ গ্রামের একটি নতুন বাড়িতে তিন জনের একটি চোর দলের দুই জন সংঘবদ্ধভাবে ওই গৃহবধূকে (৩০) ও একজন তার মেয়েকে (১২) ধর্ষণ করে। এ সময় ঘর থেকে এক জোড়া করে নাকফুল ও কানের দুল এবং নগদ ১৭ হাজার ২২৫ টাকা লুট করে নিয়ে যায়। এঘটনায় চরজব্বর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

নির্যাতিতার স্বামী জানান, স্থানীয় মুন্সী মেম্বার কিছু দিন আগে তার স্ত্রীকে পোড়া মোরগ খাওয়ানোর প্রস্তাব দেয় এবং বিপদ আপদে পড়লে সহযোতিার চেষ্টা করার কথা বলে অনৈতিক প্রস্তাব দেয়। কিন্তু তার স্ত্রী ওই প্রস্তাবে রাজী না হওয়ায় মুন্সী মেম্বার তার মুঠোফোন নম্বর সংগ্রহ করে ফোন করে উত্তক্ত করত। পরে মোবাইল নম্বর ব্লক করে দিলে ক্ষিপ্ত হয়ে উঠে এ ঘটনা ঘটায় বলে জানান তিনি।

এঘটনায় সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পদক মোহাহাম্মদ হানিফ চৌধুরী জানান, বিষয়টি আমরা অবগত হয়েছি। যেহেতু ধর্ষনের ঘটনায় তাকে অভিযুক্ত করে মামলা হয়েছে বিধায় তাকে ইউনিয় আওয়ামীলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়ে।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ২জনের নাম উল্লেখ করে নারীও শিশু নির্যাতন ধমন আইনে মামলা নেওয়া হয়েছে। মামলার প্রধান আসামী আবুল খায়ের ওরফে মুন্সী মেম্বারকে তাৎক্ষণিক অভিযান চালিয়ে গ্রেপ্তার করে পুলিশ । ওই মামলায় আরও একজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। গৃহবধূ ও তার মেয়ের ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোটের রাতে নোয়াখালীর সুবর্ণচরে এক গৃহবধূকে (৪০) সংঘবদ্ধ ধর্ষণের মামলার রায় ঘোষণা করা হয়েছে সোমবার। রায়ে ১০ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া আরও ৬ আসামিকে দিয়েছেন যাবজ্জীবন কারাদণ্ড। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে