রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

৪ শ্রমিককে তুলে নেওয়ার অভিযোগ, গোলাপগঞ্জে সড়ক অবরোধ 

গোলাপগঞ্জ প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৯
৪ শ্রমিককে তুলে নেওয়ার অভিযোগ, গোলাপগঞ্জে সড়ক অবরোধ 

সিলেটের গোলাপগঞ্জে ৪ শ্রমিককে তুলে নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন গোলাপগঞ্জ উপশাখার শ্রমিকেরা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট-জকিগঞ্জ সড়কের ফুলবাড়ি ইউনিয়নের এওলাটিকর থেকে ৪ শ্রমিককে তুলে নিয়ে যাওয়া হয়। খবর পাওয়ার সাথে সাথে জেলা শ্রমিক নেতৃবৃন্দের নির্দেশে সন্ধ্যা ৬ টা থেকে পৌর শহরের কদমতলীস্থ শ্রমিকদের কার্যালয়ে সামনে বাঁশ ফেলে শ্রমিকেরা সড়ক অবরোধ করে।

অবরোধের খবর পেয়ে ততক্ষণে পৌর শহরের কদমতলীতে শ্রমিকদের কার্যালয়ে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, গোলাপগঞ্জ মডেল থানা ও পৌরসভার মেয়র।

সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন গোলাপগঞ্জ উপশাখার সভাপতি বদরুল ইসলাম বলেন- প্রতিদিনের মতো আমাদের ৪জন শ্রমিক আজও এওলাটিকর নামক স্থানে নিয়ম মাফিক ৩০ টাকা করে গাড়ি থেকে চাঁদা তুলছিলেন। যে টাকা প্রতিদিন গাড়ি থেকে তুলা হয় ওই টাকা আমাদের শ্রমিকদের বিভিন্ন কাজে ব্যয় করা হয়। কোন শ্রমিক দুর্ঘটনায় পঙ্গুত্ব বরণ ও মারা গেলে তাদের পরিবারকে বড় পরিসরে অনুদান প্রদান করা হয়। হঠাৎ করে আজ বিকেলে র‍্যাবের স্টিকার সংযুক্ত একটি কালো হাইএস থামিয়ে আমাদের ৪জন শ্রমিককে তুলে নিয়ে যাওয়া হয়। কি কারণে আমাদের ৪ শ্রমিককে তুলে নিয়ে যাওয়া হয় সেটা আমরা এখন পর্যন্ত বলতে পারছি না।

তিনি বলেন- আমরা খবর পেয়েছি তারা বর্তমানে র‍্যাবের কাছে রয়েছে। যতক্ষণ পর্যন্ত আমাদের ৪ শ্রমিককে গোলাপগঞ্জে পৌঁছে দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আমরা সড়ক অবরোধ কর্মসূচি পালন করে যাবো। জেলা নেতৃবৃন্দরা যে সিদ্ধান্ত দিবেন আমরা আমরা সেটা পালন করব৷

গোলাপগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র সরকার বলেন- শ্রমিকদের সাথে আমরা কথা বলেছি, তারা বলছে জেলা থেকে যে সিদ্ধান্ত আসবে তারা সেটা পালন করবেন।

রাসেল আহমদ নামে এক যুবক বলেন, তিনি সিলেট থেকে জকিগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে এসেছিলেন। তিনি অবরোধে আটকা পড়েন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে