শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ধামইরহাটে অগ্নিকাণ্ডে ভস্মিভূত ঘর নির্মাণে উপকরণ ও আর্থিক সাহায্য দিল উপজেলা প্রশাসন 

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩০

নওগাঁর ধামইরহাটে অগ্নিকাণ্ডে ভস্মিভূত হওয়া ঘর নির্মাণের জন্য ভুক্তভোগী পরিবারকে বাড়ী নির্মাণের উপকরণ ও আর্থিক সাহায্য প্রদান করেছে ধামইরহাট উপজেলা প্রশাসন। সম্পূর্ণ পুড়ে যাওয়া এই পরিবারের সদস্য আছমা খাতুনকে ৬ হাজার টাকার চেক, ২ বান্ডিল ঢেউটিন ও শীতবস্ত্র হিসেবে পাঁচটি কম্বল প্রদান করা হয়েছে।

গতকাল দুপুরে উপজেলা প্রশাসনের নির্বাহী নির্বাহী অফিসার আসমনা খাতুন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সাথে নিয়ে ধামইরহাট পৌর সদরের আমাইতাড়া বাজার এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের নিকট নতুন গৃহ নির্মাণের জন্য একটি চেক, টিনসহ গৃহ নির্মাণ উপকরণ তুলে দেন।

স্থানীয়রা জানান, গত রোববার দুপুর ১২ টার দিকে উপজেলার আমাইতাড়া বাজার এলাকার আব্দুল আজিজের মেয়ে আছমা খাতুনের টিনশেডের বাড়িতে আকস্মিক অগ্নিকাণ্ডে ঘটনা ঘটলে ঘরের আসবাবপত্র, চাল ডালসহ সবকিছু পুড়ে যায়। পরবর্তীতে উপ-সহকারি কৃষি অফিসার লাবনী খাতুনের সহযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেন ভুক্তভোগী। তারই প্রেক্ষিতে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক এই সহায়তা প্রদান করা হয়।

ভুক্তভোগী আছমা খাতুন জানান, 'অগ্নিকাণ্ডে ঘটনায় তার ঘরের যাবতীয় আসবাবপত্র, চাল ডালসহ টিনশেড দিয়ে নির্মিত বাড়ির পুরোটাই পুড়ে ছাই হয়ে যায়। মাথা গোজার ঠাই ও ঘরবাড়ি সহায়-সম্বল হারিয়ে খোলা আকাশের নিজে পরিবারকে নিয়ে রাত কাটাতে হয়।

উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন বলেন, অসহায় আসমা খাতুনের টিনসেডের ওই বাড়ীটিই একমাত্র সম্বল ছিল। যা অগ্নিকান্ডে পুড়ে ভস্মিভূত হয়। ঘটনার বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করি এবং গৃহ নির্মাণের জন্য ত্রাণ মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের তহবিল থেকে ভুক্তভোগী ওই পরিবারকে নগদ অর্থ সহায়তা হিসেবে দেওয়া হয়।'

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে