শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাবুগঞ্জে ৬০ লাখ টাকা মূল্যের অবৈধ জাল উদ্ধার 

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৯
বাবুগঞ্জে ৬০ লাখ টাকা মূল্যের অবৈধ জাল উদ্ধার 

বরিশালের বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ, সন্ধ্যা, সুগন্ধা নদী মাছের অভয়াশ্রমে হিসাবে গড়ে তোলার লক্ষ্যে অবৈধ জাল উদ্ধারের কাজ করছে মৎস্য অধিদপ্তর। সিনিয়র মৎস্য কর্মকর্তা মুহাম্মদ আলম বাবুগঞ্জ মৎস্য অফিসের দায়িত্ব নেওয়ার পর থেকেই মৎস্য সম্পদ রক্ষায় কম্বিং অপারেশন পরিচালিত হয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সকাল থেকে সন্ধ্যা নদীতে জাটকাসহ সবধরনের দেশীয় প্রজাতির ছোট মাছ রক্ষা এবং অবৈধ জাল নির্মূলে আড়িয়াল খা, সন্ধ্যা এবং সুগন্ধা নদীতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ড,থানা পুলিশ ও আনসার ব্যাটালিয়ন নিয়ে গঠিত একটি অভিযানিক টিম।

অভিযানে প্রায় ৬০ লাখ টাকার অবৈধ জাল জব্দ করে বিনষ্ট করা হয়েছে বলে জানিয়েছেন মৎস্য ডিপার্টমেন্ট।

এর মধ্যে রয়েছে বেহুন্দী জাল ১২ টি, মশারী জাল ৪ টি, চরঘেরা জাল ১০ টি, কারেন্ট জাল ১ লাখ মিটার।

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা মৎস্য অফিসার রিপন কান্তি ঘোষ, বরিশাল বিভাগ এর সহকারী পরিচালক মোঃ নাসির উদ্দীন, মৎস্য অফিসার (ইলিশ) বিমল চন্দ্র দাস, বাবুগঞ্জ উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম, উপজেলা মৎস্য অফিসার গৌরনদী মোঃ আবুল বাসার, কোস্ট গার্ড বরিশাল এর কন্টিনজেন্ট কমান্ডার, মোঃ বাদল মিয়া, বাবুগঞ্জ থানার সাব ইন্সপেক্টর মোঃ আলী হোসেন, আনসার ব্যাটালিয়ান হাবিলদার মোতালেব হোসেন।

বরিশাল জেলা মৎস্য অফিসার রিপন কান্তি ঘোষ বলেন, ৬০ লক্ষ টাকার জাল জব্দ ও পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অসাধু জেলে পাওয়া যায়নি। পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে