শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

খানসামায় অনলাইন জুয়ায় জড়িত ৫ জন গ্রেপ্তার, ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:০৭
খানসামায় অনলাইন জুয়ায় জড়িত ৫ জন গ্রেপ্তার, ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড

অনলাইন জুয়া প্ল্যাটফর্মে জড়িত থাকার দায়ে দিনাজপুরের খানসামা উপজেলার আংগারপাড়া বাংলাবাজার ও সূবর্ণখুলী মুশাহার পাড়া এলাকা থেকে ৫ জন আটক করেছে থানা পুলিশ। আটক প্রত্যেক যুবককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ইউএনও মো. তাজ উদ্দিন।

আটককৃতরা হলেন, উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের সদ্দপাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে আনোয়ার হোসেন (২০), হামিদুল ইসলামের ছেলে হাচানুর ইসলাম (১৯), ঐ এলাকার ঝগড়ু পাড়ার ফরহাদ আলীর ছেলে গালিব ইসলাম (১৯), আংগারপাড়া সূবর্ণখুলী মুসাহারপাড়ার নারায়ণ ভুঁইয়ার ছেলে উজ্জ্বল ভুঁইয়া (২৫) ও পার্শ্ববর্তী সৈয়দপুর গোলাহাট এলাকার সুমন ইসলাম (২৯)।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ( ১৪ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার ঐ এলাকায় নির্বাহী ম্যজিস্ট্রেট ও ইউএনও মো. তাজ উদ্দিন ও অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলামের নেতৃত্ব পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়। এই সময় তাদের কাছে থেকে ৫ টি এন্ড্রয়েড ফোন ও ৮৪ টি সিম কার্ড জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে এই এলাকায় একটি চক্র অনলাইন জুয়ার সাথে জড়িত থেকে অনেক পরিবার ও যুবক নি:স্ব হয়ে গেছে। তাই গোপন সংবাদের ভিত্তিতে অনলাইন জুয়া রোধে এই অভিযানে আটক ৫ যুবককে অনলাইন জুয়ায় জড়িত থাকার দায়ে প্রকাশ্য জুয়া আইন ১৮৬৭ সালের ৪ধারা অনুযায়ী প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ওসি মোজাহারুল ইসলাম বলেন, ভ্রাম্যমান আদালতে সাজা প্রদানের পর আটক ৫ জনকে জেলহাজতে পাঠানো হয়েছে। মাদক, ও জুয়া প্রতিরোধে থানা পুলিশ সজাগ।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও মোঃ তাজ উদ্দিন বলেন, জুয়া ও মাদক সামাজিক ব্যাধি। সমাজকে ব্যাধি মুক্ত করতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। মাদক ও জুয়ামুক্ত খানসামা উপজেলা গড়তে সবার সচেতনতা ও সহযোগিতা প্রয়োজন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে