শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জুড়ীর ট্রাভেলস ব্যবসায়ী শামীম পেলেন স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪২
জুড়ীর ট্রাভেলস ব্যবসায়ী শামীম পেলেন স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড

টেলিভিশন রিপোর্টাস ইউনিটি অব বাংলাদেশ-ট্রাব ও স্মার্ট বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন এর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা এবং স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০২৪ প্রদান করা হয়েছে।

২১ ফেব্রুয়ারী বিকাল ৪টায় রাজধানীর শাহবাগস্থ হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রিস্টাল বলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০২৪ প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন খাতে অবদান রাখায় ৩০ জন ব্যক্তিকে এ বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আবাসন ও জুয়েলারি শিল্পে অসামান্য অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, সংগীতে অবদান রাখায় বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংস্কৃতিতে অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, মানব কল্যাণে পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দীন মহারাজ, রম্য রচনায় আবু হেনা মোরশেদ জামান, সফল উদ্যোক্তায় পান-সুপারির স্বত্বাধিকারী কণা রেজা, ব্যবসা ও সমাজ সেবায় শামীম ওভারসীজ এর স্বত্বাধিকারী মোহাম্মদ শামীম আহমেদ সহ অনেকেই।

দেশ বরেণ্য এসব ব্যক্তিবর্গের সাথে স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০২৪ পাওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার কৃতি সন্তান বিশিষ্ট ট্রাভেলস ব্যবসায়ী তরুন সমাজসেবক মোহাম্মদ শামীম আহমেদ। তিনি শামীম ওভারসীজ আর.এল ২২৭৪ এবং শামীম ট্রাভেলস এক্সপ্রেস এর স্বত্বাধিকারী, ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন (IATA) সদস্য, এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ATAB) সদস্য, বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সীজ (BAIRA) সদস্য। তার এই পদক প্রাপ্তিতে আনন্দিত জুড়ীবাসী।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ট্রাবের ইন্ডিয়া বাংলাদেশ গ্লোবাল ফ্রেন্ডশিপ ফোরামের সভাপতি ও প্রধান উপদেষ্টা রেদুয়ান খন্দকার। অনুষ্ঠানের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা, সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দীদার বখত, জাতীয় সংসদ সদস্য মহিউদ্দীন মহারাজ এমপি, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম, বরেণ্য সাংবাদিক কালের কণ্ঠ পত্রিকার প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, নন্দন পার্ক লিমিটেড চেয়ারম্যান বিলাল হক, নতুনধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ সাদী-উজ-জামান, বরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, বিশিষ্ট নারী উদ্যোক্তা ও পান-সুপারির স্বত্বাধিকারী কনা রেজা সহ অনেক গুনিজন এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশের সভাপতি সালাম মাহবুদ। পরে জনপ্রিয় কণ্ঠশিল্পী তসিবা, আজমা সুরাইয়া শিল্পীসহ বিভিন্ন শিল্পীর পরিবেশনায় মনোজ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় জুড়ীর কৃতি সন্তান বিশিষ্ট ট্রাভেলস ব্যবসায়ী তরুন সমাজসেবক মোহাম্মদ শামীম আহমেদ বলেন, এই সম্মাননা প্রাপ্তিতে আমি খুব আনন্দিত এবং গর্বিত। এ অ্যাওয়ার্ড আমাকে আরো অনুপ্রাণিত করেছে এবং উৎসাহ যুগিয়েছে। দেশবরেণ্য ব্যক্তিবর্গের সাথে যারা আমাকে এই সম্মাননা দিলেন আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আসুন আমরা সবাই যার যার অবস্থান থেকে সাধ্যমত সমাজের উন্নয়নে এবং মানুষের কল্যাণে কাজ করি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে