রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ডুমুরিয়ায় বিষ দিয়ে বর্গাচাষীর ধান নষ্ট করার অভিযোগ 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ১২:২৫
ছবি-যাযাদি

খুলনার ডুমুরিয়ায় শিংগার বিলে আগাছাদমন বিষ প্রয়োগ করে এক বর্গাচাষীর বোরো ধানের চারা নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এঘটনায় গত রবিবার থানায় লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগি কৃষক বাবুল মোল্যা। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং এতথ্য নিশ্চিত করেছেন থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহা।

কৃষক বাবুল মোল্যা অভিযোগ করে জানান, আমার বর্গাকৃত মিকশিমিল মৌজার অনুমান ২ বিঘা সম্পত্তি নিয়ে বর্গাদার আতিয়ার রহমান গাজীদের সাথে পূর্ব হতে বিরোধ চলে আসছে প্রতিপক্ষ মিকশিমিল গ্রামের মাহাতাপ মোড়ল, মোঞ্জেল মোড়ল ও দেলোয়ার মোড়ল গংদের। মূলত তারই জের ধরে চারা রোপনের ২০ দিনের মাথায় গত ২৯ ফেব্রুয়ারী পড়ন্ত বিকালে আগাছাদমন বিষ প্রয়োগ করে প্রায় বিঘা খানেক জমির ধানের চারা নষ্ট করেছে প্রতিপক্ষরা। এতে ওই কৃষকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

তবে সম্পত্তি নিয়ে উভয়ের মধ্যে দীর্ঘদিনের বিরোধের কথা জানালেও বিষ প্রয়োগে ধানের চারা নষ্টের বিষয়ে তিনি কিছুই জানেননা বলে জানিয়েছেন প্রতিপক্ষ মো. মাহাতাপ মোড়ল।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহা বলেন, ফসলের সাথে শত্রুতা খুব নিন্দনীয়! যেই করুক উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে