শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে মেডিকেলে ছাত্রকে গুলি করার ঘটনায় শিক্ষকের বিরুদ্ধে মামলা

তদন্ত কমিটি গঠন
সিরাজগঞ্জ প্রতিনিধি
  ০৫ মার্চ ২০২৪, ১৩:৪৭
আপডেট  : ০৫ মার্চ ২০২৪, ১৩:৪৯

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় শিক্ষকের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের ও তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

সোমবার রাত ১ টার পর সিরাজগঞ্জ সদর থানায় মামলা দুইটি দায়ের করা হয়। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় ওই শিক্ষক রায়হান শরীফের বিরুদ্ধে গুলিবিদ্ধ আরাফাত আমিন তমালের বাবা আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এ মামলায় তিনি তার ছেলেকে গুলি করে হত্যার চেষ্টা ও অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখানোর অভিযোগ করেছেন এবং সিরাজগঞ্জ গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের উপ পরিদর্শক (এসআই) আব্দুল ওয়াদুদ বাদী হয়ে অস্ত্র নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলা দায়ের করেন।

মঙ্গলবার দুপুরে ওই শিক্ষককে আদালতে পাঠানো হবে। অপরদিকে এ ঘটনায় একটি তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার রাতে এই কমিটি গঠন করা হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে এই কমিটি করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- পরিচালক অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর ও সহকারী পরিচালক মোহাম্মদ মোহসিন উদ্দন। মন্ত্রণালয়ের উপ-সচিব দূর-রে শাহনেওয়াজের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ বিষয়ে অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ বলেন, মঙ্গলবার তারা সিরাজগঞ্জের উদ্দেশে যাত্রা করবেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে