রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কুমিল্লা বার্ড-এ ঐতিহাসিক ৭ই মার্চ  উদযাপিত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ০৭ মার্চ ২০২৪, ১৭:১৮
কুমিল্লা বার্ড-এ ঐতিহাসিক ৭ই মার্চ  উদযাপিত

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ ২৪ উদযাপিত হয়েছে। ভোরে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করা হয়।

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে বার্ড-এর সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীর পক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. আব্দুল করিম। পরবর্তীতে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ভিডিও প্রদর্শনী, আলোকচিত্রমালা প্রদর্শনী, মোনাজাত ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

“মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অর্ন্তভুক্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ এবং বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক ড. আব্দুল করিম।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বার্ডের অতিরিক্ত মহাপরিচালক বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ আমাদের জাতীয় অনুপ্রেরণার উৎস। আলোচনা সভার মঞ্চে আরো উপস্থিত ছিলেন জনাব আইরীন পারভিন, পরিচালক (প্রশাসন), বার্ড।

এছাড়া আলোচনা সভায় আরো বক্তব্য প্রদান করেন বার্ড-এর বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থী, বার্ড মডেল স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও বার্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি। আলোচনা সভার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনাব আমিনুল ইসলাম, সহকারী পরিচালক, বার্ড।

আলোচনা সভার পরবর্তীতে ৭ই মার্চ ২০২৪ উদযাপন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন, কুইজ এবং ভাষণ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে