শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাউফলে ইউপি উপ-নির্বাচনকে কেন্দ্র করে হামলা ভাংচুর   

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ১৯:৫৬
বাউফলে ইউপি উপ-নির্বাচনকে কেন্দ্র করে হামলা ভাংচুর   

পটুয়াখালীর বাউফলে ৯ মার্চ শনিবার কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ, হামলা-পাল্টা হামলা ও ভাংচুরের ঘটনা ঘটছে।

বুধবার (৬ মার্চ) দিবাগত রাত তিনটার দিকে ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী আবদুল মালেক মিয়ার বাড়ির সামনে দুইটি দোকান ভাংচুর ও ৬টি কুডার কুড়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

এ ঘটনার জন্য চেয়ারম্যান প্রার্থী আবদুল মালেক মিয়া প্রতিপক্ষ অটো গাড়ি মার্কার চেয়ারম্যান প্রার্থী এনামুল হক অপুর সমর্থকদের দায়ী করেছেন। অপর দিকে আগের দিন মল্লিকডুবা গ্রামে অটো গাড়ি মার্কার প্রার্থী এনামুল হক অপুর সমর্থীত দুই কর্মীর দুইটি ব্যবসা প্রতিষ্ঠিান, একটি মটরসাইকেল ভাংচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা।

এনামুল হক অপু এ ঘটনার জন্য ঘোড়া মার্কার কর্মী সমর্থকদের দায়ী করেছেন। এ ঘটনায় দুই প্রার্থী নির্বাচন কমিশনসহ বাউফল থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন। এই হামলা ও পাল্টা হামলার কারণে ওই ইউনিয়নের সাধারণ ভোটররা আতংকগ্রস্থ হয়ে পড়েছেন।

ঘোড়া মার্কার চেয়ারম্যান প্রার্থী আবদুল মালেক মিয়া অভিযোগ করেন, অটো গাড়ির প্রার্থী এনামুল হক অপুর পক্ষে বহিরাগতরা প্রতিদিন এক-দেড়শ মটর সাইকেল নিয়ে এলাকায় মহড়া দিচ্ছে। তার কর্মী সমর্থকদের প্রচারে বাধা দিচ্ছে। তার ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য ভয়ভীতি দেখাচ্ছে। অভিযোগ করেও তিনি কোন প্রতিকার পাচ্ছেন না।

উল্লেখ্য, এ ইউনিয়নের চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকুর মৃত্যুর পর ৯মার্চ ইউপি উপ নির্বাচনের তারিখ ঘোষনা করে নির্বাচন কমিশন। মোট ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন।

এরা হলেন, এনামুল হক অপু অটো গাড়ি মার্কা, আবদুল মালেক ঘোড়া মার্কা, জিয়াউল হক সুজন টেবিল ফ্যান মার্কা, আবুল কালাম আজাদ তুহিন আনারস মার্কা ও মোসাম্মৎ লতুফা বেগম চশমা মার্কা। এ ৫ প্রাথীই আওয়ামী লীগের পদধারী। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২শ৯০ ভোট।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ বশির গাজী বলেন, যে কোন মূল্যে কেশবপুর ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে