সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

হিজলায় মেঘনা নদীতে নিষেধাজ্ঞ অমান্য করে মাছ ধরার অপরাধে ৩৪ জেলে আটক

হিজলা প্রতিনিধি
  ১০ মার্চ ২০২৪, ১৯:১৩
হিজলায় মেঘনা নদীতে নিষেধাজ্ঞ অমান্য করে মাছ ধরার অপরাধে ৩৪ জেলে আটক

বরিশাল হিজলায় মেঘনা নদীর অভায়আশ্রম মাছ ধরার অপরাধে ৩৪ জেলেকে আটক করেছেন হিজলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

সরকারের দেয়া দুই মাসের বিভিন্ন নদীর অভয় আশ্রম গুলোতে মাছ ধরা নিষেধাজ্ঞা থাকায় মেঘনা নদীর অবয়আশ্রমে মাছধরা দণ্ডনীয় অপরাধ। কিন্তু এই নিষেধাজ্ঞ অমান্য করে প্রতিনিয়তই জেলেরা মাছ ধরছেন। এরই ধারাবাহিকতায় হিজলা মৎস্য অধিদপ্তর গতকাল ৯ ডিসেম্বর রাত থেকে ১০ ডিসেম্বর সকাল পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে অভিযান চালিয়ে আইন অমান্যকারী ৩৪ জন জেলেকে আটক করে জেলহাজতে প্রেরণ করেন।

এই অভিযান পরিচালনা করেন হিজলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম এবং এই অভিযানে হিজলা থানা পুলিশের এসআই মাহমুদুল হাসান নেতৃত্বে একটি পুলিশের দল তাকে সাহায্য করেন।

হিজলা থানা জাতীয় মৎস্য জিবি সমিতির সভাপতি জাকির সিকদার বলেন হিজলার মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম সদ্ধ যোগদান করে একটি সফল অভিযান পরিচালনা করেছেন এ ধারাবাহিকতা বজায় থাকলে আমরা সরকার দেয়া নিষেধাজ্ঞার বাস্তবায়ন পাব বলে আশা করছি। সরকার যা লক্ষ তা বাস্তবায়ন হবে। আমি মৎস্য কর্মকর্তাকে ধন্যবাদ জানাই।

মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম বলেন এই অভিযান অব্যাহত থাকবে। নিষেধাজ্ঞা অমান্য করা কোন জেলেকে ছাড় দেয়া হবে না। আমি সবাইকে সরকারের আইন মানার জন্য অনুরোধ করছি। আমি শব্দ হিজলায় যোগদান করেছি, এখন আমার সবকিছু চিনা জানা নেই। তারপরও আমি সরকারের আইন মানার জন্য সকল জেলেকে অনুরোধ করব। না হলে আমি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব। তিনি হুশিয়ারি উচ্চারণ দিয়ে বলেন আইন অমান্যকারী কোন ইন্দোন দাতাকেও ছার দেয়া হবে না।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে