রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দেবহাটায় সাইমা হত্যার ঘটনায় আদালতে স্বামীর স্বীকারোক্তি

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ১৫:০০
ছবি-যায়যায়দিন

স্ত্রী কোরআনের হাফেজা সাইমা খাতুনকে গলা চেপে শ্বাসরোধে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে গ্রেপ্তারকৃত স্বামী তানজিম আহমেদ।

শনিবার (৯ মার্চ) বিকেলে সাতক্ষীরার বিচারিক আদালত-৩ এর বিচারক মহিদুল হাসানের কাছে তানজিম আহমেদ এ জবানবন্দি দেন ।

শুক্রবার দিবাগত রাতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার মাঝ পারুলিয়ায় চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। আদালতে স্বীকারোক্তি দেয়া তানজিম আহমেদ মাঝ পারুলিয়ার একটি মাদরাসা ও এতিমখানার পরিচালক মাওলানা আব্দুস সবুরের ছেলে। নিহত হাফেজা সাইমা খাতুন (১৮) কালিগঞ্জ উপজেলার মৌখালী গ্রামের হারুন-অর-রশিদের মেয়ে।

মামলার তদন্তকারি অফিসার দেবহাটা থানার উপ-পরিদর্শক রাজীব কুমার মন্ডল জানান, হাফেজা সাইমা খাতুনকে শুক্রবার রাতে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় মা রাবেয়া খাতুন বাদি হয়ে জামাতা তানজিম আহমেদকে আসামি করে শনিবার দেবহাটা থানায় একটি হত্যা মামলা (নং-০৩) দায়ের করেন। তাৎক্ষনিক তানজিমকে গ্রেপ্তার করে পুলিশ। সেসময় পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্ত্রীকে হত্যার বিষয়টি অকপটে স্বীকার করে সে। পরে বিকেলে তানজিম আহমেদকে বিচারক মহিদুল হাসানের আদালতে হাজির করা হলে বিচারকের সামনেও মানসিক অবস্থা ঠিক ছিল না উল্লেখ করে স্ত্রী হাফেজা সাইমা খাতুনকে শ্বাসরোধ করে হত্যার কথা স্বীকার করে। পরে তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

হত্যাকান্ডের কয়েক ঘন্টার মধ্যে ঘাতক স্বামীকে গ্রেপ্তার ও হত্যার রহস্য উন্মোচনসহ আদালতে স্বামীর স্বীকারোক্তি মুলোক জবানবন্দি দেয়ার ঘটনাকে বর্তমান স্বধীন বিচার ব্যবস্থার অন্যতম ইতিবাচক দিক হিসেবে দেখছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। পাশাপাশি পুলিশি তৎপরতায় সন্তুষ্ট নিহত হাফেজা সাইমা খাতুনের পরিবার দাবি জানিয়েছেন ঘাতক স্বামী তানজিমের দৃষ্টান্ত মুলোক শাস্তির।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে