শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গোসাইরহাটে ই-লার্নিং আ্যন্ড আর্নিং এর সনদপত্র বিতরণ, জব ফেয়ার, বায়োগ্যাস প্রাল্ট এর উদ্বোধন

গোসাইরহাট(শরীয়তপুর)প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ১৬:০৪
গোসাইরহাটে ই-লার্নিং আ্যন্ড আর্নিং এর সনদপত্র বিতরণ, জব ফেয়ার, বায়োগ্যাস প্রাল্ট এর উদ্বোধন

যুব ক্রীড়া মন্ত্রনালয়েণের আওতাধীন যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন শিক্ষিত ও কর্ম প্রত্যাশী যুবদের ফিন্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের আওতায় শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় ২য় ও ৩য় ব্যাচের প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণ, জব ফেয়ার ও ইমপ্যাক্ট প্রকল্পের বায়োগ্যাস প্রান্ট স্থাপনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ মার্চ) বিকাল ৩টায় সরকারি শামসুর রহমান কলেজ অডিটরিয়ামে গোসাইরহাট উপজেলা শাখার আয়োজনে জব ফেয়ার ও ইমপ্যাক্ট প্রকল্পের বায়ুগ্যাস প্লান্ট স্থাপন উদ্বোধন ও সনদপত্র বিতরণ করা হয়৷

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন এর মহা-পরিচালক ডা.গাজী মো. সাইফুজ্জামান৷

ই-লার্নিং আ্যন্ড আর্নিং এর মেধাবী তরুন তরুনীদের ফ্রিল্যান্সিং দ্বিতীয় ও তৃতীয় ব্যাচের ৪০ জন করে মোট ৮০ জন প্রশিক্ষনের ভাতা ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানের শেষে প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরণ করা হয়।

যুব উন্নয়ন অধিদপ্তরের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের আওতায় প্রকল্পটির বাস্তবায়ন করছেন ই-লার্নিং এন্ড আর্নিং এর ব্যবস্থাপনা পরিচালক ও জাতীয় যুব কাউন্সিলের সভাপতি মাসুদ আলম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ই-লার্নিং আ্যন্ড আর্নিং এর উপদেষ্টা ড. তরুন ক্লান্তি সিকদার, প্রকল্প পরিচালক ড.আলমগীর কবির, ইলার্নিং আ্যন্ড আর্নিং এর অর্থ পরিচালক মো. আব্দুর রেজ্জাক।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, পৌর মেয়র আবদুল আউয়াল সরদারসহ। যুবক্রীয়া মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তা এবং প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীগণ প্রশিক্ষনার্থী শামসুর রহমান কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন উদ্যোক্তাবৃন্দ।

বক্তারা বলেন, দেশকে ডিজিটালাইজেশনের দিকে এগিয়ে নেওয়ার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের অবকাঠামোগত উন্নয়নে হাই-টেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক, এবং ডেটা সেন্টার ইত্যাদিসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দেশের তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে একের পর এক কাজ করে যাচ্ছে তারমধ্যে ই-লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্ট’ অন্যতম। এর পরিপ্রেক্ষিতে মিলেছে অবিস্মরণীয় সাফল্য এবং সফল আউটসোর্সিং ট্রেনিং এর মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন প্রশিক্ষনার্থীরা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে