রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কলমাকান্দায় ব্র্র্যাক এর কম্বাইন হারভেস্টার বিতরণ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ২১:৩৪
কলমাকান্দায় ব্র্র্যাক এর কম্বাইন হারভেস্টার বিতরণ

নেত্রকোণার কলমাকান্দায় সোমবার ব্র্যাক মিলনায়তনে প্রান্তিক ব্র্যাক কৃষক/কৃষাণী সমিতির মধ্যে কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে।

ব্র্যাক এর “ফার্ম মেকানাইজেশন এন্ড ক্লাইমেট ফাইনেন্স প্রান্তিক কৃষকের জন্য বিনামূল্যে বিতরণ প্রকল্পের আওতায় হারভেস্টার বিতরণ” করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ডিভিশনাল ম্যানেজার (সেন্ট্রাল-২) মো. নূর ই আলম, ম্যানেজার মাইক্রোফাইন্যান্স মো. আব্দুল্লাহ হিল বাকি, বি ডি সি প্রবাল কুমার সাহা, এসিও ডি বি বি এল গোবিন্দ চন্দ্র বর্মণ, আর এম দাবি আব্দুল মালেক, আর এম (হিসাব) সুবল চন্দ্র সরকার, এ এম (দাবি) মো. জামাল উদ্দিন, আর এম (এফ এম সি এফ) সাধন চন্দ্র মন্ডল ও ব্র্যাক সেবা ম্যানেজার (দাবি) মো. বাসির উদ্দিন, কৃষক দেলোয়ার হোসেন, কৃষাণী রুনি আক্তার। ডাচ্ বাংলা ব্যাংক লি. ও ব্র্যাক এর উহা একটি যৌথ প্রকল্প। উল্লেখ্য ব্র্যাক কলমাকান্দা কার্যালয় উপজেলায় ১০১ টি ব্র্যাক কৃষক/কৃষাণী সমিতি গঠন করে কার্যক্রম পরিচালনা করছেন।

এরই অংশ হিসাবে প্রাথমিকভাবে রাজনগর ব্র্যাক কৃষক/কৃষাণী সমিতিকে কম্বাইন হারভেস্টার টি বিনামূল্যে প্রদান করা হয়েছে। ব্র্যাক সমিতির সদস্যগণ স্বল্পমূল্যে তাদের ধান কাটার কাজ অগ্রাধিকার বৃত্তিতে আহরণ করবেন।

এছাড়া উক্ত হারভেস্টার হতে আয়কৃত অর্থ একটি যৌথ পরিচালনার মাধ্যমে পরিচালিত হবে। এতে সমিতির সকল সদস্য/সদস্যাগণ উপকৃত হবেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে