রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গাংনীতে ক্লিনিক মালিকের কারাদন্ড

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ১৬:৫৪

নানা অব্যবস্থাপনা ও সনদের মেয়াদ নাবায়ন না করায় মেহেরপুরের গাংনীর হাসিনা প্রাইভেট হাসপাতাল অ্যান্ড সনো ডায়াগনস্টিক সেন্টারের স্বত্ত্বাধিকারী হাফিজুর রহমানকে এক বছর বিনাশ্রম কারাদন্ড ও একলাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও গাংনী সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীমের আদালত এ দন্ড প্রদান করেন। দন্ডিতকে পুলিশি প্রহরায় মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, রোব্বার সন্ধ্যায় দেবীপুর গ্রামের সেলিম রেজার স্ত্রী পান্না খাতুনের প্রসব বেদনা শুরু হলে গাংনীর হাসিনা প্রাইভেট হাসপাতাল অ্যান্ড সনো ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসেন তার পরিবারের লোকজন। স্বাভাবিকভাবে সন্তান প্রসব না হওয়ায় অপারেশনের সিন্ধান্ত নেন হাসপাতাল কর্তৃপক্ষ।

সেখানে ডাক্তার আবু সালেহ মোঃ ইমরান অপারেশন করেন। রোগির অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধিন ওই রোগির মৃত্যু ঘটে।

রোগির মৃত্যুর ঘটনাটি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিভিল সার্জন ও উপজেলা নির্বাহী অফিসারকে জানান রোগির পরিবারের লোকজন। আজ রোব্বার দুপুরে গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম, মেহেরপুর সিভিল সার্জন মহিউদ্দীন, গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুপ্রভা রাণী, আবাসিক মেডিকেল অফিসার আব্দুল আল মারুফ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারটি পরিদর্শনে যান।

সেখানে নানা ধরনের অনিয়ম ও লাইসেন্স নাবায়ন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় হাসপাতালের স্বত্ত্বাধিকারী হাফিজুর রহমানকে এক বছর বিনাশ্রম কারাদন্ড ও একলাখ টাকা জরিমানা করেন। সেই সাথে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারটিকে সীলগালা করা হয়।

দন্ডিত হাফিজুর রহমানকে পুলিশের সহায়তায় মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে