শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পুলিশের ওপর হামলা করে পালাতে গিয়ে শীর্ষ সন্ত্রাসী স্বর্ণ মানিক গ্রেপ্তার

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ২০:৪৬

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের উপর হামলা করে পালাতে গিয়ে এক প্রতাপশালী আসামির গোপন অঙ্গ কেটে যাওয়ার ঘটনা ঘটেছে। গোপন অঙ্গ কেটে আহত হওয়া ঐ আসামির নাম আহমদ কবির মানিক প্রকাশ সোনা (স্বর্ণ) মানিক (৩৬)। সে ওয়ারেন্টভুক্ত ১৭ মামলার পলাতক আসামি। এ ঘটনায় পুলিশসহ ১০ জন আহত হয়েছে।

সোমবার (১৮ মার্চ) ভোর ৫'টার সময় বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকার মধুখালী এ ঘটনা ঘটে। এ ঘটনায় পরে পুলিশ অভিযান চালিয়ে গোপন অঙ্গ কেটে আহত হওয়া আহমদ কবির মানিক প্রকাশ সোনা (স্বর্ণ) মানিককে ছনুয়া ইউপি'র ৩ নং ওয়ার্ড মধুখালীর হাজী আলী মিয়া পাড়া থেকে রক্তাক্ত অবস্থায় গ্রেপ্তার করে।

এ সময় পুলিশ ডাকাত আহমদ কবির মানিক প্রকাশ সোনা (স্বর্ণ) মানিক থেকে ১টি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি, দুইটি গুলির খোঁসা, দুটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড কার্তুজ, নয় রাউন্ড কার্তুজের খোঁসা, একটি সুইচ গিয়ার ও একটি কিরিচ উদ্ধার করে। এ ঘটনায় বাঁশখালী থানার এসআই আহসান হাবিবসহ ৭ পুলিশ সদস্য আহত হয়।

পুলিশ জানায়, 'সোমবার ভোরে উপজেলার ছনুয়া ইউনিয়নে ওয়ারেন্টভুক্ত আসামি ডাকাত আহমদ কবির প্রকাশ সোনা (স্বর্ণ) মানিককে ধরতে অভিযান চালায় পুলিশ। এ সময় আসামি ও তার সহযোগীরা পুলিশ লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি বষর্ণ করে। পরে তার নির্মাণাধীন বিল্ডিং থেকে লাফ দিয়ে পালাতে গিয়ে রড, সিমেন্ট ও টিনের উপর পড়িয়া সোনা

(স্বর্ণ) মানিকের গোপন অঙ্গ কেটে যায়।

পরে পুলিশ তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাৎক্ষণিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। গোপন অঙ্গের আঘাত গুরুতর হওয়ায় চিকিৎসক তাকে ইউরোলজি ওয়ার্ডে ভর্তি দেন। তার অবস্থা বর্তমানে গুরুতর বলে জানা যায়।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ বলেন, 'আহমদ কবির প্রকাশ সোনা মানিক দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের মাঝে স্বর্ণের পাত্র (পাতিল) পেয়েছে বলে খাটি স্বর্ণ দেখিয়ে বিশ্বাস স্থাপন করে বড় ধরনের প্রতারণা করে আসছিলো। বড় অংকের টাকা আত্মসাৎ করার পরিকল্পনায় ভুক্তভোগীদের অস্ত্রের মুখে আটকে রেখে নানা নির্যাতন করে মুক্তিপণ বা টাকা আদায় করে।'

তিনি আরও বলেন, 'সোমবার ভোরে পুলিশ ঐ আসামিকে গ্রেপ্তার করতে গেলে সে পুলিশের উপর গুলি বর্ষণ করতে থাকে। পরে তার নির্মাণাধীন বিল্ডিং থেকে লাফ দিয়ে পালাতে গিয়ে রড, সিমেন্ট ও টিনের উপর পড়িয়া মানিকের গোপন অঙ্গসহ শরীরের নানা অংশ কেটে যায়।

এ ঘটনায় আসামির বিরুদ্ধে অস্ত্র আইন ও পুলিশের উপর হামলায় দুটি মামলা রুজু করা হয়েছে। তাছাড়াও বর্তমানে আদালতে আসামির বিরুদ্ধে ১৬টি মামলা বিচারাধীন রয়েছে।'

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে