সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কেরানীগঞ্জে ‘ভুল চিকিৎসায়’ স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ

চিকিৎসকের বিচার দাবি
মাসুম পারভেজ, কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৪, ১২:২৯

অ্যাপেন্ডিসাইটিস চিকিৎসা নিতে গিয়ে ভুল চিকিৎসায় তাসনিয়া জাহান তনয়া (১২) মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

বুধবার (২০ মার্চ) সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, তনয়া বাবা মনিরুজ্জামান বাদী হয়ে হাসপাতালের পরিচালক প্রফেসর রুহুল আমিন, সার্জন শামসুদ্দিন আহমেদ ও অ্যানাস্থেসিয়া বিভাগের প্রধান ডা. তাসফিয়া তাবাসসুমসহ পাঁচজনের নামে অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় চারজন চি‌কিৎসক‌কে জিজ্ঞাসাবা‌দ ক‌রা হ‌য়ে‌ছে। এবং তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হ‌বে বলে জানান তিনি।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৯ মার্চ, মঙ্গলবার বেলা ১২টার দিকে সে মারা যায়। এর আগে পেটে ব্যাথা নিয়ে গত রোববার বিকেলে তনয়াকে আদদ্বীন হাসপাতালের কেরানীগঞ্জ বসুন্ধরা শাখায় ভর্তি করানো হয়।

তাসনিয়ার বাবা ম‌নিরুজ্জামান জানান, তাসনিয়া সোনারগাঁও উদয়ন আদর্শ বিদ্যানিকেতন স্কুলের ছাত্রী। আমার মেয়ের গত কয়েকদিন আগে পেটের ব্যথা হয়। পরে চিকিৎসকের পরামর্শে ওষুধ দেয়া হলে ব্যথা কমে। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় তার অ্যাপেন্ডিসাইটিসের সমস্যা আছে। পরে অপারেশনের জন্য মেয়েকে দক্ষিণ কেরানীগঞ্জ বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতালে নিয়ে আসি। অপারেশনের জন্য দুপুর ২টার দিকে ও‌টিতে হেঁটেই যায় তাসনিয়া।

তিনি আরও বলেন, ওটিতে যাওয়ার দুই ঘণ্টা পরেও মেয়ের কোনো খবর পাচ্ছিলাম না। পরে জোর করে অপারেশন থিয়েটারের ভেতরে প্রবেশ করে মেয়ের নিথর দেহ দেখতে পাই। এরা ভুল চিকিৎসা করে আমার মেয়েকে মেরে ফেলেছে, আমি এর উপযুক্ত বিচার চাই।

তনয়া সোনারগাঁ উপজেলার লেক সিটিতে অবস্থিত উদয়ন বিদ্যানিকেতন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে কেরানীগঞ্জ বসুন্ধরা আদ-দ্বীন হাসপাতালের চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ রয়েছে।

আদ-দ্বীন হাসপাতালের এজিএম সিদ্দিকুর রহমান সুমন বলেন, স্কুলছাত্রী তাসনিয়া জামান তনয়াকে চিকিৎসার জন্য অপারেশন থিয়েটারে নেওয়া হয়েছিল। সেখানে নেওয়ার পরই মেয়েটি অচেতন হয়ে যায়। এরপর সেখানে চিকিৎসকরা ভুল চিকিৎসা করেছিলেন কিনা তা তিনি জানেন না বলে জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে