শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তামাবিল-ডাউকি স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি'তে বৈঠক অনুষ্ঠিত

জৈন্তাপুর সিলেট প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৪, ২০:১২
তামাবিল-ডাউকি স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি'তে বৈঠক অনুষ্ঠিত

তামাবিল সীমান্ত সিলেট-২০ মার্চ: সিলেটের তামাবিল-ডাউকি স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি'তে দুই দেশের মধ্যে মাল্টি স্টেকহোল্ডার ক্রস বর্ডার সংযোগ স্থাপন উন্নয়ন বিষয়ক দ্বি-পাক্ষিক এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

১৯ মার্চ মঙ্গলবার সকাল সাঅনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো: জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মো: জিল্লুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ সরকার প্রতিবেশ দেশ ভারতের সাথে সড়ক, নৌপথ ও জলপথে যোগাযোগ ব্যবস্থা স্থাপনের উপর গুরুত্ব দিয়ে আসছে। দেশের স্থলবন্দর, স্থলপথ ও জলপথে যোগাযোগ ব্যবস্থা সহজে বৃদ্ধি করা হলে আমদানি-রপ্তানি ব্যবসা-বাণিজ্যের ব্যাপক উন্নতি হবে। এতে বাংলাদেশ-ভারত উভয় দেশ অর্থনৈতিক উন্নয়নে আরও এগিয়ে যাবে।

বৈঠকে উপস্থিত ছিলেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার মোহাম্মদ এনামুল হক, সিলেটের সড়ক ও জনপদ বিভাগের নিবার্হী প্রকৌশলী আমির হোসেন, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার সিদ্ধার্থ ভৌমিক, (ইএসসিএপি)'র দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিম এশিয়ার পরিচালক ও প্রধান মিসেস মিকিকো তানাকা, ডেপুটি হেড এবং সিনিয়র ইকোনমিক অ্যাফেয়ার্স অফিসার রাজন এস. রত্না, ভারতের ডাউকি ল্যান্ড পোর্টের এক্সিকিউটিভ ম্যানেজার মি. থুলিসেরিল চাকো, ভারতের মেঘালয় শিলং কাস্টমস সহকারী কমিশনার, ডাউকি কাস্টমসের (রাজস্ব) কর্মকর্তা মি. জয়দেব দাস, তামাবিল স্থলবন্দরের সহকারি পরিচালক পার্থ ঘোষ, তামাবিল প্ল্যান্ট কোয়ারেন্টাইন কর্মকর্তা সুলতান মাহমুদ, তামাবিল লাইভস্টক কোয়ারেন্টাইন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, তামাবিল শুল্ক স্টেশন সুপার (রাজস্ব) কর্মকর্তা মো: সালেহ আহমদ ও মির্জা সাঈদ হাসান ফরমান, তামাবিল বিজিবি কোম্পানী কমান্ডার রজব আলী, তামাবিল ইমিগ্রেশন পুলিশের (ইনচার্জ) রুনু মিয়া, তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, সহ-সভাপতি হাজী মো: জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সিলেট চেম্বার পরিচালক সারোয়ার হোসেন (সেদু)। এছাড়া সভায় তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের ব্যবসায়ী, কাস্টমস, বিজিবি, স্থলবন্দর, প্ল্যান্ট কোয়ারেন্টাইন ও ইমিগ্রেশন চেকপোস্টের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে