সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য জেলা প্রশাসনের ইফতার বিতরণ

ফরিদপুর প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৪, ১১:৫৬
অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য জেলা প্রশাসনের ইফতার বিতরণ

রোজাদার অসহায়, ছিন্নমূল, দরিদ্র পথচারীদের জন্য রমজানের শুরু থেকেই চলছে বিনামূল্যে ইফতার বিতরণ কার্যক্রম।

ফরিদপুর জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের উদ্যোগে বিগত বছরগুলোর মতো এ বছরও পুরো মাসজুড়ে চলছে এ কার্যক্রম। প্রতিদিন বিকাল সাড়ে ৫টা থেকে বিতরণ কার্যক্রম শুরু হয়।

জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে মুজিব সড়ক, সদর হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতালের সামনেসহ শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রতিদিন এ বিতরণ কার্যক্রম তদারকি করেন জেলা প্রশাসকসহ প্রশাসনের উদ্বোধন কর্মকর্তাগণ।

বিতরণকৃত ইফতার সামগ্রীর মধ্যে ছোলা-মুড়ি, বেগুনি, পেঁয়াজু, জিলাপি, কলা, মিনারেল ওয়াটার, ডিম খিচুরি প্রভৃতি। প্রতিদিন কমপক্ষে ২০০ রোজাদারকে ইফতারি প্রদান করা হয়।

শুক্রবার বিকাল পৌনে ৬টায় ইফতারি পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন খলিল শেখ। তিনি বলেন, ‘আমি অসুস্থ, ডাক্তার দেখাইতে আইছিলাম। এহন বাড়ি যাইতেছি। আমি রোজা আছি। ইফতার নিয়ে চিন্তায় ছিলাম। ভাবছিলাম কোন দোহান থেকে একটু পানি খাইয়া নিবানি। কিন্তু মেডিকেলের গেটের সামনে থেকে ডিসি স্যারের ইফতার পাইছি।

হাবিব মোল্লা শহরে রিকশা চালান । তিনি একটা ইফতারি প্যাকেট পেয়েছেন। বললেন, ‘ইফতার পাইয়া খুব উপকার অইছে।’

স্টেশন বাজার এলাকায় দুধ দিতে এসেছিলেন রিকশা চালক সাজ্জাদ শেখ। বললেন, ‘আমি সারাদিন রিক্সা চালাই। সন্ধ্যায় বাড়ি যাইয়্যা ইফতার করি। আজ দেরি হইয়্যে গেছে। এখন ইসতারি পাইয়্যা খুব উপকার অইলো।’

তিন দিন ধরে রোগী নিয়ে ফরিদপুর মেডিকেলে এসেছেন রাজবাড়ীর ইয়াকুব মিয়া। তিনি বলেন, ‘ এখানে এসে ইফতার নিয়ে চিন্তায় থাকতে হয়, ডিসির ইফতার পেয়ে খুব খুশি।’

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার বলেন, রমজান উপলক্ষে বিনামূল্যে দরিদ্র ছিন্নমূল, পথচারীদের জন্য ইফতার বিতরণ কার্যক্রম চলছে। তিনি বলেন, বিশেষ করে হাসপাতাল গুলোর সামনে ও রিক্সা স্ট্যান্ড গুলোতে এই কার্যক্রমের গুরুত্ব দেওয়া হয় বেশি।

আমাদের ইফতার বিতরণ এই কার্যক্রম মাসব্যাপী চলবে। আমরা চাই এই রমজানে ইফতারের সময় অন্য সকলের মতো ছিন্নমূল পথচারীরা ও ভালোভাবে ইফতার করুক।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে