শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গৌরীপুরে চাকুরি প্রত্যাশীদের জিম্মি করে টাকা আদায়, যুবক গ্রেপ্তার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ২৮ মার্চ ২০২৪, ১২:১২
ছবি-যায়যায়দিন

ময়মনসিংহের গৌরীপুরে চাকুরি দেওয়ার কথা বলে বিভিন্ন ব্যক্তিকে বাড়িতে এনে জিম্মি করে টাকা আদায়ের অভিযোগে শাহজাহান (৩৭) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার ভাংনামারী ইউনিয়নের নাপতের আলগী গ্রামের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এ সময় মাকসিদুল গাজি (২৭) নামের এক জিম্মি ভুক্তভোগীকে উদ্ধার করে পুলিশ।

মাকসিদুল গাজির বাড়ি খুলনায়। একই অভিযোগে একাধিকবার শাহজাহানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান গৌরীপুর থানার ওসি (তদন্ত) মো. আল ইমরান।

তিনি জানান, শাহজাহান প্রথমে পত্রিকায় চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি দেন। পরে ঠিকানা মতো কোনো চাকুরি প্রত্যাশী এলে তাঁকে নিজ বাড়িতে নিয়ে জিম্মি করে পরিবারের কাছ থেকে টাকা আদায় করেন। দু'দিন আগে খুলনার মাস্টার্স ডিগ্রিধারী মাকসিদুল গাজি নামের বেকার যুবক বিজ্ঞপ্তি দেখে চাকরির জন্য ময়মনসিংহে আসেন। আসার পর তাঁকে জিম্মি করা হয়। তাঁর বাড়িতে মোবাইল ফোনে কল করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন আটককৃত যুবক শাহজাহান ও তাঁর সঙ্গীরা। স্থানীয় লোকজন মাকসিদুলকে জিম্মি করার বিষয় টের পেয়ে শাহজাহানকে আটক করে পুলিশে খবর দেন। পুলিশ শাহজাহানকে থানায় নিয়ে যান। পরে ভুক্তভোগী মাকসিদুল গাজি বাদী হয়ে তিন জনকে আসামি করে গৌরীপুর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলার অন্য আসামিরা হলেন নাপতের আলগী গ্রামের সবুজ ও নান্দাইল উপজেলার শফিকুল। তাঁরা পলাতক রয়েছেন বলে জানান জানান ওসি ( তদন্ত) আল ইমরান।

গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় জানান, একাধিকবার একই ধরনের অভিযোগে শাহজাহানকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে একটি প্রতারক চক্রের সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁর কাছ থেকে আরও কিছু নাম পাওয়া গেছে। বুধবার শাহজাহানকে ময়মনসিংহ আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে