শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আগৈলঝাড়ায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জন্মদিনে র‌্যালী, আলোচনা সভা

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি
  ২৮ মার্চ ২০২৪, ১৪:৪৯
ছবি-যায়যায়দিন

বরিশালের আগৈলঝাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফা, বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দক্ষিণ বাংলার কৃতী সন্তান, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র পিতা, সাবেক মন্ত্রী, ’৭৫ সালের ১৫আগস্ট জাতির পিতার পরিবারের সাথে শহীদ হওয়া অ-সাম্প্রদায়িক উজ্জল নক্ষত্র আব্দুর রব সেরনিয়াবাতের ১০৪তম জন্ম বার্ষিকী তাঁর জন্মস্থান।

আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের আয়েজনে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জন্মদিনে বৃহস্পতিবার সকালে দলীয় কার্যালয়ের সামনে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে দলীয কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ঐতিহাসিক কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন বরিশাল জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক জনপ্রতিনিধিগন ও তৃণমুল পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতসহ ১৫আগস্ট সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহসহ জাতির পিতার পরিবার সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া-মিলাদ পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহিউদ্দিন।

আব্দুর রব সেরনিয়াবাতের কর্মময় জীবন ও জন্ম পরিচয় ঃ আব্দুর রব সেরনিয়াবাত (১৯২১-১৫আগস্ট ১৯৭৫)। ১৯২১ সালের ২৮মার্চ বাংলা ১৩২৭ সনের ২৭ চৈত্র বরিশাল জেলার তৎকালীন গৌরনদী বর্তমান আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামে পিতা আব্দুল খালেক সেরনিয়াবাত ও মাতা ফকরুননেছা বেগমের ঘরে জন্মগ্রহণ করেন।

আব্দুর রব সেরনিয়াবাত ছিলেন বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফা। তিনি জাতির পিতার সাথে ১৯৭৫ সালের ১৫আগষ্ট নির্মম হত্যার শিকার হন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে