শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যেভাবেই হোক ১ কোটি ২৬ লাখ টাকা তোলার ঘোষণা সংসদ সদস্যের

যাযাদি ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ০০:৩৬
ছবি যাযাদি

২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য ছিলেন আবুল কালাম। বর্তমানেও তিনি এমপি।

তার একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যে বক্তব্যে তিনি বলেছিলেন ‘নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। এইটা আমি তুলব, যেভাবেই হোক। এটুকু অন্যায় আমি করব, আর করব না।’

লালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ মার্চ মঙ্গলবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তিনি ওই মন্তব্য করেন। তাঁর বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে জেলাজুড়ে নানা আলোচনা–সমালোচনা হচ্ছে। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ আরও বলেন, ১৪ এবং ১৮-এর নির্বাচনে তেমন খরচ হয়নি। এবার হয়েছে। এই টাকা আমাকে তুলতেই হবে। এইটুক অন্যায় করবো, আর করবো না। নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা আমি খরচ করেছি, এটা তুলবো। এটা আমি তুলবো, যেভাবে হোক এটা আমি তুলবো।

সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম বলেন, আপনার টাকা আমার প্রকল্প থেকে দিয়েছি। আমি তো বাড়ির জমি বিক্রি করে দেইনি। আমার বেতন-ভাতার টাকাটাও দেইনি। আমার ৫ বছরের বেতন-ভাতার ১ কোটি ২৬ লাখ টাকা ছাড়া আমার কোনো সম্পদ ছিল না। আগামীতেও থাকবে না। তবে ১ কোটি ২৬ লাখ টাকা আমি খরচ করেছি, এটা তুলবো। এটা আমি তুলবো, যেভাবেই হোক এটা আমি তুলবো। এইটুক অন্যায় করবো, আর করবো না।

তিনি বলেন, ২৫ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছি। ট্যাক্স-ফ্রি গাড়ি কিনেছিলাম ২৭ লাখ টাকা দিয়ে। আমি চাইলে ১ কোটি টাকা দিয়ে কিনতে পারতাম। যেহেতু আমার টাকা নাই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনব, ওই টাকা দিয়ে কিনব। ওই টাকা, আমি তুলে নেবো এবার। নিয়ে আর কিছু করবো না। খালি এই এক কোটি ২৬ লাখ টাকা তুলব।

এ সংসদ সদস্য আরও বলেন, আমার প্রকল্প থেকে আগে সাইকেল দিছি, দরকার হলে মোটরসাইকেল দেব অসুবিধা নাই। আমি অন্যায় করবো না। যার টাকা তাকে দেব।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে