সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মেলান্দহে বাবা-মাকে ভরণপোষণ না দেওয়ায় ছেলে কারাগারে

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ১১:৩৫

জামালপুরের মেলান্দহে বৃদ্ধ বাবা-মাকে নির্যাতন ও ভরণ-পোষণ আইনে বাবার দায়ের করা মামলায় ছেলে মো. স্বপন ফকির (৩০) নামে একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

বুধবার (২৭ মার্চ) উজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়নের চর পলিশা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই এলাকার মজিদ আকন্দের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে অভিযুক্ত মো: স্বপন ফকির তার পিতা মজিদ আকন্দ ও মাতা মারিয়া আক্তারকে ভরণ-পোষণ না দিয়ে অত্যাচার ও নির্যাতন করা আসছে। গত ২৭ মার্চ ভরণ-পোষণ এর কথা জানালে অভিযুক্ত স্বপন ফকির তার পিতা-মাতাকে শারিরীকভাবে নির্যাতন করে বাড়ী থেকে বের করে দেয়। পরে নিরুপায় হয়ে অভিযুক্তের পিতা মজিদ আকন্দ বাদী হয়ে মেলান্দহ থানায় মামলা দায়ের করেন।

মামলাটির বাদী মজিদ আকন্দ বলেন, ''আমার সম্পদ স্বপন ফকির ভোগ করে। আমাকে কোন টাকা-পয়সা দেয়না, চাইতে গেলে আমাকে ও আমার বউকে মারধর করে, বাড়ি থেকে বের করে দেয়। অতিষ্ট হয়ে থানায় মামলা দিছি''

পিতার মামলার প্রেক্ষিতে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহাম্মদ এর নির্দেশনায় উপ-পরিদর্শক মো: রফিক ও সঙ্গীয় ফোর্স উপজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়নের চরপলিশা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত স্বপন ফকিরকে গ্রেফতার করে।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহাম্মদ বলেন, অভিযুক্ত স্বপন ফকিরের বাবা তোফাজ্জল হোসেনের অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, মেলান্দহ থানার যদি কেউ পিতা-মাতাকে নির্যাতন করে ও ভরন-পোষণ না দেয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। কাউকে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে