রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

টেকনাফে ২২ দিন পর অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
  ৩১ মার্চ ২০২৪, ১৬:২৭
টেকনাফে ২২ দিন পর অপহৃত মাদরাসাছাত্র উদ্ধার

কক্সবাজার টেকনাফের হ্নীলা চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্র শিশু সোয়াদ বিন আব্দুল্লাহ (৬) অপহরণের ২২ দিনের মাথায় টেকনাফ মডেল থানা পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে কুমিল্লা থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছ ছোয়াদকে।

এ সময় এ ঘটনার সাথে জড়িত অপহরণকারী চক্রের মোট ১৭ সদস্যকে পর্যায়ক্রমে আটক করা হয়েছ বলে নিশ্চিত করে টেকনাফ মডেল থানা পুলিশের এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

রবিবার (৩১ মার্চ) সকাল সাড়ে ১০ টায় টেকনাফ মডেল থানা কন্ফারেন্স রুমে সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে টেকনাফ মডেল থানা পুলিশ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মোঃ রাসেল পিপিএম জানান, দীর্ঘ ২১ টা দিন কক্সবাজার জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলামের নির্দেশে টেকনাফ মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ মুহাম্মদ উসমান গনির নেতৃত্বে পুলিশের চৌকশ অফিসার এস আই সুদর্শন সঙ্গীয় ফোর্স নিয়ে টেকনাফ, কক্সবাজার,ও কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে নির্ঘুম রাত জেগে গোয়েন্দা তৎপরতার মাধ্যে শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে।

এই অভিযানে অপহরণ চক্রের মাস্টার মাইন্ড সাদেক শাহিন, নাগু ডাকাত, হোসনে আরা, সহ পরিবারও চক্রের মোট ১৭ জন নারী পুরুষ সদস্যকে আটক করতে স্বক্ষম হয়েছে। সেই সাথে শিশু সোয়াদ কে অক্ষত অবস্থায় উদ্ধার সহ তার মুক্তিপণের জন্য দেয়া ৪ লক্ষ টাকা ও অপহরণে ব্যবহারিত ৭ টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল সেট ও সিএনজি গাড়ী উদ্ধার করা হয়েছে বলে সাংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে অপহৃত ৬ বছরের মাদ্রাসার শিশু সোয়াদ কে দীর্ঘ ২১ দিন পর অক্ষত অবস্থায় কোলে ফেরত পেয়ে মা নুর জাহান শোকে কাতর হয়ে পড়েছে এবং তার পরিবারের পক্ষ থেকে পুলিশের এই অভিযান কে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য যে- গত ৮ মার্চ মাদ্রাসা থেকে বাড়ি ফিরার পথে তাকে অপহরণ করে নিয়ে উক্ত অপহরণ চক্রটি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে