বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শ্রীমঙ্গলে নির্বাচন বানচাল করার অভিযোগে চা শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  ০৬ এপ্রিল ২০২৪, ১৮:৫৬
আপডেট  : ০৭ এপ্রিল ২০২৪, ১৫:১৮
শ্রীমঙ্গলে নির্বাচন বানচাল করার অভিযোগে চা শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নির্বাচন বানচাল করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (বাচাশই)।

শনিবার (৬ এপ্রিল ) দুপুরে শহরের মৌলভীবাজার রোডস্থ বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিপেন পাল। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক পরেশ কালিন্দি, সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা, রাজু গোয়ালা প্রমুখ।

লিখিত বক্তব্যে নিপেন পাল বলেন, অত্যন্ত দুঃখজনক বিষয় যে, একটি কুচক্রী মহল সাধারণ চা শ্রমিককে ভুল বুঝিয়ে তাদের নেতৃত্বে বিভিন্ন আদালতে সম্পূর্ণ মিথ্যা মামলা দায়ের করে নির্বাচনে ব্যাঘাত ঘটানোর পায়তারা করছে। এর মধ্যে ২০২৩ সালে তারা তিনটি মামলা করে একটি চট্টগ্রাম শ্রম আদালতে, দ্বিতীয়টি সিলেট ও শেষ মেষ তারা হাইকোর্টেও একটি রিট দাখিল করে। মামলার পর মামলা করে চা শ্রমিকদের নির্বাচন বানচাল করার চেষ্টা করছে কুচক্রি মহল।

যার মধ্যে চট্টগ্রাম শ্রম আদালতে তাদের নেতৃত্বে দায়ের করা মামলা মিথ্যা প্রমানিত হয়ে মাননীয় আদালত মামলাটি খারিজ করেছেন। আর উচ্চ আদালত মহামান্য হাইকোর্ট থেকে আদেশ প্রদান করা হয় যে যথা সময়ে নির্বাচন করার জন্য।

আমরা বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠানের প্রতি আন্তরিক এবং অচিরেই আশা করছি নির্বাচন কমিশন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন করবেন। মাননীয় প্রধান মন্ত্রী’র নির্দেশনায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয় কর্তৃক বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন নির্বাচন ২০২৩খ্রী: এর কমিশন ইতিপূর্বে গঠিত হয়েছে।

নির্বাচনী ব্যায় সংক্রান্ত বিষয়ে শ্রমিকদের সঞ্চিত চাঁদা হতে আমরা নির্বাচন কমিশন বরাবরে ২০,০০,০০০ (বিশ লক্ষ) টাকা ইতিপূর্বে দাখিল করেছি। পূর্ণ ব্যায় ৭০,০০,০০০ (সত্তর লক্ষ) টাকা হতে পারে বলে নির্বাচন কমিশন কর্তৃক যানা গেছে। উপ-পরিচালক, বিভাগীয় শ্রম ও দপ্তর, শ্রীমঙ্গল প্রধান নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচন সংক্রান্ত সকল প্রকার সভা প্রস্তুতিসহ ভোটার তালিকা হালনাগাদ করার কার্যক্রম শুরু করেছেন। ভোটার তালিকা হালনাগাদের বিষয়ে নির্বাচন কমিশন কর্তৃক সকল বাগান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বরাবরে পত্র প্রেরণ করা হয়েছে। একইি বিষয়ে বাংলাদেশীয় চা সংসদ এর পাশাপাশি আমরাও সকল চা বাগানে ভোটার তালিকা হালানাগাদ করার জন্য পত্র প্রেরন করেছি। আমরা চাই সকলের অংশগ্রহণে সুন্দর হোক বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে