বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বদলগাছীতে সাংবাদিক মাহবুব উল ইসলামের মৃত্যুবার্ষিকী পালিত

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১৫:২৪
বদলগাছীতে সাংবাদিক মাহবুব উল ইসলামের মৃত্যুবার্ষিকী পালিত

নওগাঁর বদলগাছী উপজেলার প্রয়াত বিশিষ্ট সাংবাদিক, শিক্ষক ও রাজনীতিবিদ মাহবুব উল ইসলাম আলমগীরের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। তিনি বদলগাছী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি ছিলেন। বিশিষ্ট এই সাংবাদিক জাতীয় দৈনিক সংবাদ ও রাজশাহীর সোনালী সংবাদ কাজ করতেন। এছাড়াও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে কর্মরত ছিলেন। তিনি উপজেলার বেগুণজোয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

শুক্রবার (৫ এপ্রিল) মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিকাল ৪ টায় উপজেলার কাদিবাড়ী গ্রামে তার নিজ বাসভবনে তার বিদেহী আত্মার শান্তি কমনায় এক স্মরণে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

বদলগাছী প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক সানজাদ রয়েল সাগর এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বদলগাছী প্রেস ক্লাবের সভাপতি মোঃ সহিদুল ইসলাম (দবির)।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নাজমুল হক, কোলা ইউপি চেয়ারম্যান শহিনুর ইসলাম স্বপন, আধাইপুর ইউপি চেয়ারম্যান একে.এম রেজাউল কবির পল্টন, নওগাঁ শহর সমাজসেবা কর্মকর্তা তারিকুল ইসলাম, বদলগাছী সোনালী ব্যাংকে শাখা ব্যবস্থাপক এস. এম রাশেদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহিদুল ইসলাম, বদলগাছী প্রেসক্লাবের সহ-সভাপতি আবুসাইদ, প্রেসক্লাব বদলগাছীর সাধারন সম্পাদক হাফিজার রহমান, সৈকত সোবহানসহ বদলগাছী উপজেলার বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিকবৃন্দ প্রমূখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, সাংবাদিক মাহবুব উল ইসলাম আলমগীর শুধু সাংবাদিক ছিলেন না তিনি ছিলেন একজন শিক্ষক, রাজনীতিবিদ ও সমাজ সেবক। তিনি ছিলেন বদলগাছী উপজেলার সকল সাংবাদিকের শিক্ষা গুরু।

প্রয়াত মাহবুব উল ইসলাম আলমগীর ১৯৮১ইং সালে প্রথম সাংবাদিকতা শুরু করেন। তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠা লগ্ন থেকে উপজেলা সাধারন সম্পাদক ও পরে সভাপতির দ্বায়িত্ব পালন করেছেন, ১৯৮৭ ইং সালে তিনি বেগুনজেয়ার উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। স্মরণ সভা শেষে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরে সকলের মাঝে ইফতারি পরিবেশন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে