রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পেটের ছিদ্রে মলদ্বারের ময়লা বের হওয়া সে-ই ফরহাদের পাশে প্রতিমন্ত্রী টুসি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১০ এপ্রিল ২০২৪, ২২:৩৭
ছবি-যায়যায়দিন

মলদ্বারে কোলেষ্টমি রোগে আক্রান্ত হয়ে অর্থের অভাবে মানবেতর জীবনযাপন গাজীপুরের শ্রীপুরের সে-ই ফরহাদ হোসেনের পাশে দাঁড়িয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি ।

বুধবার (১০ এপ্রিল) বিকেলের দিকে চাল, ডাল, তেল, লবন, গোশত,সেমাই চিনি, ও ঈদের কাপড় পৌঁছে দেন ফরহাদের বাড়ি। এসময় নগদ টাকাও দেওয়া হয় তাঁর হাতে। ছাত্রলীগ নেতার মাধ্যমে এসব সামগ্রী পৌঁছে দিয়ে ঈদের পরপরই ফরহাদের চিকিৎসা ব্যবস্থারও আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

জানা যায়, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পেট ছিদ্রে মলদ্বারের ময়লা পড়া ফরহাদের পাশে দাঁড়ান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি। পরে বুধবার বিকেলের দিকে পৌর এলাকার লোহাগাছ গ্রামে ফরহাদের বাড়িতে এসে প্রতিমন্ত্রীর ঈদ সামগ্রী ও নগদ টাকা পৌঁছে দেন ছাত্রলীগ নেতা জাকিরুল হাসান জিকু।

চরম দুর্দিনে পাশে পেয়ে প্রতিমন্ত্রীর প্রতি আবেগ আপ্লূত ফরহাদ ও তাঁর পরিবার। ফরহাদ বলেন," টুসি আপা মানুষ না ফেরেস্তা। আমার এ মুহূর্তে উনি পাশে দাঁড়িয়েছেন, উনি আরও বড় হন। আমার পরিবারের লোকজন খুবই কষ্টে আছে। উনার ভালোবাসা পেয়ে আমরা খুশি"।

অসহায় পরিবারটির জন্য প্রতিমন্ত্রীর ঈদ সামগ্রী প্রদান এবং চিকিৎসার আশ্বাস পেয়ে উনার প্রতি কৃতজ্ঞতা জানান ফরহাদের প্রতিবেশীরা।

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকিরুল হাসান জিকু বলেন" গণমাধ্যমে সংবাদ দেখে গতরাতে শ্রীপুরের শান্তি কন্যা অধ্যাপক রুমানা আলী টুসি আপা ফরহাদের খোঁজ খবর নিতে নির্দেশনা দেন। ঈদকে সামনে রেখে ফরহাদের পরিবারের জন্য নতুন কাপড়, খাদ্য সামগ্রী ও নগদ টাকা পৌঁছে দেওয়ার কথা বলেন। উনার নির্দেশেই বিকেলের দিকে ফরহাদের বাড়ি গিয়ে সেগুলো পৌঁছে দেই। প্রতিমন্ত্রীর নির্দেশনায় ঈদের পরপরই ফরহাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে"।

প্রসঙ্গত, ফরহাদ হোসেন গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার লোহাগাছ গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে। মলদ্বারে কোলেষ্টমি রোগে আক্রান্ত হয়ে অর্থের অভাবে মানবেতর জীবনযাপন করছেন তিনি। ফরহাদের দুর্দশা নিয়ে গত মঙ্গলবার মোহনা টেলিভিশন ও দৈনিক যায়যায়দিন পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে