শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আটকা পড়া দর্শনার্থীদের উদ্ধার করলো নৌ-পুলিশ 

লক্ষ্মীপুর প্রতিনিধি
  ১৫ এপ্রিল ২০২৪, ১১:৩৭
ছবি-যায়যায়দিন

ঈদে ঘুরতে বেরিয়ে দুর্গম চরে আটকা পড়ে প্রায় ৮০ জন লোক। পরে জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ কল পেয়ে তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে নৌ-পুলিশ।

শনিবার (১৩ এপ্রিল) দিবাগত রাতে তাদেরকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার দুর্গম চর আবদুল্লাহ থেকে ট্রলারযোগে উদ্ধার করে নিয়ে আসা হয়৷

উদ্ধার হওয়া দর্শনার্থীরা নিজ নিজ বাড়িতে চলে যান।

রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ফেরদৌস আহমেদ রোববার (১৫ এপ্রিল) বিকেলে বাংলানিউজকে উদ্ধারের তথ্যটি নিশ্চিত করেন।

তিনি বলেন, রামগতির মেঘনা নদীর দুর্গম চর আবদুল্লাতে ঘুরতে যায় শতাধিক দর্শনার্থী। এদের মধ্যে বিকেলে কেউ কেউ ট্রলার যোগে তীরে চলে আসলেও প্রায় ৮০ জন দর্শনার্থী চরে থেকে যায়। তারা তীরে আসার জন্য কোন নৌকা বা ট্রলার পাচ্ছিল না। আটকাপড়াদের মধ্যে নারী এবং শিশুও ছিল। রাতে চরে অবস্থান করাটা অনিরাপদ। তাই আটকাপড়াদের একজন জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯-এ কল দিয়ে উদ্ধারের আকুতি জানায়।

তিনি বলেন, শনিবার বিকেল সাড়ে ৫ টার দিকে আমাদেরকে অবহিত করা হয়৷ সাথে সাথেই তিনটি ট্রলার ব্যবস্থা করে তাদের সকলকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। রাত সাড়ে ৮ টার দিকে উদ্ধার অভিযান শেষ হয়। তাদেরকে রামগতির আলেকজান্ডার এলাকায় দিয়ে আসলে তারা তাদের নিজ নিজ বাড়িতে চলে যায়।

উল্লেখ্য, লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার মেঘনা নদীর বেড়িবাঁধে বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা এসে ভীড় করে। এদের অনেকেই ট্রলার কিংবা নৌকা করে মেঘনা নদী পাড়ি দিয়ে বিভিন্ন চরে ঘুরতে যায়। ঈদ উপলক্ষে ওইস্থানে দর্শনার্থীদের উপচেপড়া ভীড় থাকে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে