বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০২৪, ২০:১০
নিহত ওসি মোস্তাফিজের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন

সিলেটের ওসমানীনগরে কর্তব্যরত অবস্থায় নিহত হওয়া অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের স্মৃতিতে নির্মিত গোলঘর ‘প্রেরণা’র উদ্বোধন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। গতকাল শুক্রবার সন্ধায় ওসমানীনগর থানা প্রাঙ্গনে নির্মিত এই স্থাপনার উদ্বোধন করেন তিনি।

​সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুনের পিপিএম (সেবা) সভাপতিত্বে এবং ওসমানীনগর থানার ওসি রাশেদুল হকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, পুলিশ ভালো মানুষের বন্ধু এবং অপরাধীর শত্রু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়ার পেছনে পুলিশের যথেষ্ট অবদান রয়েছে।

উদ্বোধনী অুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন. সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শফিউর রহমান বিপিএম (বার), পিপিএম-(সেবা), ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান পিপিএম (সেবা), গোলঘর নির্মাণের আর্থিক সহযোগিতা প্রদানকারী ইকবাল সমুজের ছেলে যুক্তরাজ্য প্রবাসী কয়েছ আহমদ প্রমূখ। বক্তারা গোলঘর ‘প্রেরণা” নির্মাণে আর্থিক সহযোগিতা প্রদানকারী যুক্তরাজ্য প্রবাসী ইকবাল সমুজকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সহ সভাপতি হারুন মিয়া, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস খান, কোষাধ্যক্ষ শাহ নুরুর রহমান সানুর, সিলেট জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহেদ আহমদ মূছা, অরুনোদয় পাল ঝলক ও গোলাম রব্বানী চৌধুরী সুমন প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন নিহত মোস্তাফিজের স্ত্রী মাছুমা খাতুন, তার মেয়ে মাইশা বিনতে মোস্তাফিজ ও ভাগিনা শাহাদৎ হোসেন নাবিদ। নিহত স্বামীর কর্মস্থলে এসে তিনি আবেগ আপ্লুত হয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন এবং স্বামীর স্মৃতি রক্ষার এই উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান জানান, নিহত ওসি মোস্তাফিজুর রহমানের স্মৃতির ধরে রাক্ষার জন্য এসপি স্যারের পরিকল্পনায় গোলঘর ‘প্রেরণা’ নিমার্ণ করা হয়েছে। প্রায় সাড়ে ৭লাখ টাকা ব্যয়ে স্থাপনাটি নির্মাণে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন স্থানীয় রাউৎখাই গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য হাইড যুবলীগের সভাপতি মো. ইকবাল সমুজ।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৭ ডিসেম্বর ওসমানীনগরের গোয়ালাবাজারে অটোরিকশা শ্রমিকদের সংঘর্ষ থামাতে গিয়ে হঠাৎ অজ্ঞান হয়ে মাটিতে লুঠিয়ে পড়েন ওসি মোস্তাফিজ। হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে