রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন

মুক্তাগাছায় মোট ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মুক্তাগাছা(ময়মনসিংহ) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ১৯:৩৬
মুক্তাগাছায় মোট ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন রবিবার ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় মোট ১৬জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

খোঁজ নিয়ে জানা গেছে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীদের সবাই ক্ষমতাসীন আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। চেয়ারম্যান পদে বিএনপি বা অন্যকোন রাজনৈতিক দল থেকে কেউ মনোনয়নপত্র জমা দেননি। চেয়ারম্যান পদে প্রার্থীরা হচ্ছেন, গত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসন থেকে নৌকার মনোনয়ন পাওয়ার পর দলীয় সিদ্ধান্তে জাতীয় পার্টির প্রার্থীকে ছেড়ে দেওয়ায় মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ, বর্তমান পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আরব আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ ঘোষ বাপ্পী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য কবির মো. শহিদুল ইসলাম ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সদস্য রেজাউল করিম রেজা।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম বিটুল, মুক্তাগাছা পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মুকুল, আবু বকর সিদ্দিক, যুবলীগ নেতা জাহিদুল ইসলাম জুয়েল, মো. আব্দুল বাতেন ও মনিরুজ্জামান আকাশ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মুর্শিদা আক্তার কাকলি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার দিলু, মো. মর্জিনা বেগম ও দল থেকে সদ্য বহিস্কৃত উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী ইসরাত জাহান তনু ও লাভলী ইয়াসমিন।

মুক্তাগাছা উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা শারমিন সুলতানা জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রবিবার শেষ সময় পর্যন্ত চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এখন নির্ধারিত সিডিউল অনুযায়ী প্রার্থীতা যাচাই-বাছাই করে চূড়ান্ত প্রার্থীতা ঘোষণা করা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে