শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

২০০ বছরের ঐতিহ্যবাহী মিয়ার বৈশাখী মেলা

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ১২:৩৬
২০০ বছরের ঐতিহ্যবাহী মিয়ার বৈশাখী মেলা

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নে ২০০ বছরের ঐতিহ্যবাহী দুই দিনব্যাপী মিয়ার বলি খেলা ও বৈশাখী মেলা গতকাল রোববার রাতে শেষ হয়েছে। মেলায় বাংলার ঐতিহ্যবাহী বলি খেলা ও দেশীয় খেলার প্রতিযোগিতা হয়।

মেলা উপলক্ষে বড়উঠান জমিদার বাড়ি ঘিরে বসেছে কয়েক হাজার স্টল ও দোকান। এতে লক্ষাধিক মানুষের সমাগম ঘটেছে। মেলায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জমিদার আন্নর আলী খার বংশধর সাজ্জাদ আলী খান মিঠু। মেলা পরিচালনা কমিটির প্রধান ছিলেন কর্ণফুলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাঈদ খান আরজু।

অন্যান্যদের মধ্যে ছিলেন মাঈনু মিয়া, মেজবাহ উদ্দিন খান, মো মুছা, সাজ্জাদ খান সুমন মেম্বার, সাঈফ উদ্দিন মেম্বার, আসহাব উদ্দৌলা খান, বেলাল উদ্দিন খান, জসিম উদ্দিন খান, মো আমিন, ফখরুল আবেদিন জিকু, মো সেলিম, মো জসিম, মো মনির, আজগর, মো আবদুল হারিম, আবদুল খালেক প্রমুখ।

মেলায় সার্বিক ব্যবস্থাপক জমিদার আন্নর আলী খার বংশধর সাজ্জাদ আলী খান মিঠু জানান, আমাদের বংশপরম্পরায় এই মেলা চলে আসছে। এই মেলার বয়স ২০০ বছর চলছে।

মেলা পরিচালনা কমিটির প্রধান সাঈদ খান আরজু বলেন, এবারের মেলায় সর্বজনীন পেনশন স্কিমের জন্য বুথ স্থাপন ও বিনামূল্যে ব্লাড নির্ণয়ের ব্যবস্থা করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে