মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চকরিয়া (কক্সবাজার ) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ১৮:০০
চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় চেয়ারম্যান পদে ৬, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীসহ ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

রবিবার (২১ এপ্রিল) মনোনয়নপত্র জমা দানের শেষ দিন বিকাল ৫টা পর্যন্ত এসব প্রার্থীরা সহকারি রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলামের কার্যালয়ে তাদের মনোনয়ন ফরম জমা দেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন, কক্সবাজার-১ ( চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম, বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বদিউল আলম, আবদুল্লাহ আল হাসান সাকিব ও মো. সাইফুল ইসলাম।

নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন, চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, সাবেক দুই নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা ও জাহানারা পারভীন।

এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীর হলেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকছুদুল হক ছুট্টু, সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মহসিন বাবুল, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি তপন দাশ, সার্ভেয়ার নুরুল আমিন, সাবেক ছাত্রনেতা বেলাল উদ্দিন, মুবিনুল ইসলাম ও মুহাম্মদ ফয়সাল।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশের তথ্যের উদ্বৃতি দিয়ে চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বলেন, চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদের বিপরীতে ১৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন আরও বলেন, আগামী ২৩ এপ্রিল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে তিনটি পদে দাখিলকৃত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। ২৪ এপ্রিল প্রার্থীদের আপীল, ২৭ থেকে ২৯ এপ্রিল প্রার্থীদের আপীল নিস্পত্তি, ৩০

এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, ২ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ণ করতে তিনি সকল প্রার্থীদের সহযোগীতাও কামনা করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে