শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

তৃষ্ণার্ত মানুষের পাশে পত্নীতলা ১৪ বিজিবি

নওগাঁ প্রতিনিধি
  ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৯
ছবি-যায়যায়দিন

বিজিবি হবে সীমান্তের নিরপত্তা ও আস্থার প্রতীক" এই মূলমন্ত্রে উজ্জীবিত হযে তীব্র গরমে তৃষ্ণার্ত পথচারী মানুষদের শরবত, পানি এবং স্যালাইন পান করানোর এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেছে পত্নীতলা ১৪ বিজিবি।

মঙ্গলবার ২৩ এপ্রিল থেকে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি'র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি এর নির্দেশনায় ব্যাটালিয়নের নিজস্ব ব্যবস্থাপনায় বিভিন্ন সড়কে এই মহতী কর্মসূচী শুরু করেন বিজিবি সেনারা। তাপদাহ স্বাভাবিক না হওয়া পযর্ন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তারা।

সারাদেশে যখন টানা তাপদাহে অতিষ্ঠ জনজীবন। এই তাপদাহ থেকে একটু স্বস্তি দিতে দুই দিনে জয়পুরহাট-রাজশাহী বাইপাস সড়কে প্রায় ৫৬০ জন পিপাসু পথচারীকে শরবত, স্যালাইন ও পানি পান করানো হয়েছে। এছাড়াও ১৪টি বিওপি’র তত্ত্বাবধানে সীমান্তবর্তী পিপাসার্ত পথচারীদের শরবত, পানি এবং স্যালাইন পান করিয়ে যাচ্ছে। তাপদাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। বিজিবি জানায় যে কোন প্রয়োজনে সীমান্তবর্তী সাধারণ মানুষের পাশে থাকবে ১৪ বিজিবি।

পত্নীতলা বিজিবির এমন মহতী কার্যক্রম কে স্থানীয় সুদীমহল সাধুবাদ জানিয়েছেন । নজিপুর উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের নেতা রানা হোসেন বলেন, প্রচন্ড দাবদাহে মানুষ কাহিল হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষেরা চরম বেকায়দায় জীবিকার তাগিদে তাদের ঘরের বাহিরে বের হতেই হচ্ছে তীব্র গরমে পথচারী মানুষের পাশে মানবিক কাজ করে যাচ্ছেন বিজিবি ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে